২০৪০ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে আওয়ামী লীগ

দেশে-বিদেশে দলের সব নেতা-কর্মী ঐক্যবদ্ধ থাকলে ২০৪০ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে পারবে আওয়ামী লীগ।

এ জন্য বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শের সৈনিকদের সতর্ক থাকতে হবে। সব ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থেকে তা রুখে দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। কারণ, ৭৫-এর ১৫ আগষ্ট যারা বঙ্গবন্ধুকে তার পরিবারের সদস্যসহ হত্যা করেছিলো তারা এখনো সক্রিয়।

ওই অপশক্তি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ তার পরিবারের অবশিষ্ট সদস্যদের হত্যা করতে চায়।

রবিবার (২৩ আগস্ট) নিউইয়র্কে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক দোয়া ও তবারক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতারা। এদিন বিকেল ৫ টায় ব্রঙ্কসের বাংলাবাজার এভিনিউতে (স্টার্লিং এভিনিউ) আওয়ামী লীগ, যুব লীগ, সেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীসহ মুক্তিযুদ্ধ ও আওয়ামী চেতনায় বিশ্বাসী ব্রঙ্কসবাসী এর আয়োজন করে।

বহুসংখ্যক প্রবাসী বাংলাদেশি এতে অংশ নেন। পবিত্র কোরআন, গীতা, বাইবেল পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ ১৫ আগস্টে শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন বাংলাবাজার মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুহাম্মদ ইয়াহহিয়া। প্রায় ৮ শত মানুষের মাঝে তবারক বিতরণ করা হয়।

আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগ নেতারা বলেন, আজ থেকে ১৫ বছর আগে আমেরিকা থেকে কোনো প্রবাসী বাংলাদেশে গেলে তাকে দেখার জন্য ভিড় লেগে যেতো।

কিন্তু এখন আর তা হয়না। বাংলাদেশের মানুষ এখন অনেক কর্মব্যস্ত। সবাই কাজ করে।

কাজ করতে ভালোবাসে। কারল সেখানে এখন কাজের অভাব নেই।

বক্তারা বলেন, দেশে এখন উন্নয়নের জোয়ার বইছে। বাংলাদেশ এখন উন্নত দেশের পথে অনেক দূর এগিয়ে গেছে।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে আগামী ১০ বছরে দেশটি এতোটাই উন্নত হবে যে, আমরা বিশ্বাস করি, অনেকেই আমেরিকার পাসপোর্ট সারেন্ডার করে দেশে ফিরে যাবেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন, আমেরিকা চায়নি বাংলাদেশ স্বাধীন হোক।

সেই আমেরিকার নানা স্থানে এখন শহীদ মিনার, স্মৃতিসৌধ এবং স্বাধীনতার স্থপতি জাতির জনকের প্রতিকৃতি, ম্যুরাল স্থাপিত হচ্ছে। এটা শুধু আনন্দেরই নয়, বড় প্রাপ্তিরও।

তিনি আরো বলেন, আমি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি নই, কোন ড. নই। আমি বঙ্গবন্ধু, জননেত্রী শেখ হাসিনা এবং সজীব ওয়াজেদ জয়ের একজন কর্মী হিসেবে পরিচয় দিতে বেশি সাচ্ছন্দ বোধ করি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, উপদেষ্টা প্রদীপ রঞ্জন কর, ফারুক হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, দোয়া ও তবারক বিতরণ কমিটির আহ্বায়ক সাইদুর রহমান লিংকন, সদস্য সচিব নুরুল ইসলাম মিলন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজী এনাম, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, স্টেট আওয়ামী লীগ সভাপতি মুজিবুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক শাহীন আজমল, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, মিজানুর রহমান চৌধুরী, এইচ এম ইকবাল হোসেন, কয়সর উজ্জামান কয়েস, সিরাজ উদ্দিন সোহাগ, মূল ধারার নেতা আব্দুস শহীদ, যুব লীগের শাহাদাত হোসেন, সেলিম রেজা, আমিনুল ইসলাম চুন্নু, জুনেদ চৌধুরী, পীরজাদা নুরুল আবেদীন, খবির উদ্দিন ‍ভূইয়া, এ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু, মঞ্জুর আহমেদ, রবিউল ইসলাম, নাফিকুর রহমান তরুণ, রাজু মোবারক এবং অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী জামাল আহমেদ প্রমুখ