হাসপাতালে নেওয়া হলো আন্দ্রে রাসেলকে

চোট এতটাই জোরে লেগেছিল, ক্যারিবিয়ান তারকাকে রীতিমতো স্ট্রেচারে চাপিয়ে মাঠ থেকে বার করে আনতে হলো। শুক্রবার কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের ১৩তম ওভারে ব্যাট করতে নামেন তিনি।

ইসলামাবাদের পেসার মোহাম্মদ মুসাকে পরের ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে টানা দুই ছক্কা মেরে ঝড়ের আভাস দিয়েছিলেন এই ক্যারিবিয়ান। খাটো লেংথের চতুর্থ বলটি পুল করতে গিয়ে ব্যাটে লাগাতে পারেননি। বল আঘাত হানে তার হেলমেটে কান বরাবর।

সঙ্গে সঙ্গেই ক্রিজ ছেড়ে পাশে গিয়ে বসে পড়েন রাসেল। তখন মাঠে ছুটে যান কোয়েটার ফিজিও। প্রাথমিক চিকিৎসার পর ফিজিওর কাছ থেকে খেলার ছাড়পত্র পেয়ে আবারও উঠে দাঁড়ান রাসেল। তখন মনে হয়েছে, আঘাতটা হয়তো তেমন জোরাল না। পরের বলেই মুসাকে তুলে মারতে গিয়ে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

তবে তার শারীরিক অবস্থার অবনতি হয় কিছুটা পরে। ৬ বলে ১৩ রান করে ড্রেসিংরুমে ফেরার পর আঘাতটা টের পান রাসেল। তিনি বুঝতে পারেন, মাথায় বলের আঘাত লাগার জন্যই এই অনুভূতি হচ্ছে। সঙ্গে সঙ্গেই তাকে স্ট্রেচারে করে ড্রেসিং রুম থেকে বের করে অ্যাম্বুলেন্সে তোলা হয়। হাসপাতালে নিয়ে স্ক্যান করা হয় তার মাথায়। তার পরিবর্তে কনকাশন সাব হিসেবে মাঠে নামেন নাসিম শাহ।