সড়কে ধানের চারা লাগালেন ব্যবসায়ীরা

বরগুনার তালতলীতে রাস্তা পাকাকরণের দাবিতে ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন ব্যবসায়ীরা। সোমবার উপজেলার হরিণখোলা চরপাড়ার নতুন বাজারের মূল সদরের রাস্তাটি পাকা করার দাবিতে ব্যবসায়ীরা এ প্রতিবাদ জানান।

জানা গেছে, উপজেলার বড়বগী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের হরিণখোলা, চরপাড়া ও সওদাগরপাড়ার এলাকাবাসীর উদ্যোগে ইউপি চেয়ারম্যান আলমগীর মিঞা আলম মুন্সী ১০-১২ বছর আগে ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থান চরপাড়ায় নতুনবাজার নামে একটি বাজার স্থাপন করেন। বাজারটিতে প্রায় দুই শতাধিক ব্যবসায়ী দোকান ঘর তুলে স্থায়ীভাবে ব্যবসা বাণিজ্য করে আসছেন। সেই থেকে প্রতিবছর ওই বাজার থেকে সরকারও আদায় করছে টোল।

এই ইউনিয়নের একটিমাত্র বাজারের পরিবেশের অবস্থা অত্যন্ত শোচনীয়। কিন্তু রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি ও সরকারের তরফ থেকে কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না। বর্ষা মৌসুমে বাজারের মূল রাস্তাটিতে হাঁটু পরিমাণ কাদাপানি জমে যায়। এ মৌসুমে কাদা ও ময়লা পানির ভয়ে যেতে চায় না কেউ।

বড়বগী ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর মিঞা আলম মুন্সী বলেন, এই উপজেলার গুরুত্বপূর্ণ নতুনবাজারের মূল সড়কটি পাকাকরণের জন্য উপজেলা চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলীর সঙ্গে আলাপ করেছি। তারা শিগগিরই সড়কটি পাকাকরণের আশ্বাস দিয়েছেন।