স্বাধীনতা বিরোধী শক্তি সাময়িকভাবে সফল হলেও চূড়ান্তভাবে ব্যর্থ : মুক্তিযুদ্ধ মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা ও ২০০৪ সালের ২১ আগস্ট রাষ্ট্রীয় সন্ত্রাস ও হত্যাকাণ্ড চালিয়ে সাময়িকভাবে সফল হলেও চূড়ান্তভাবে ব্যর্থ হয়।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে জাতির পিতার হত্যাকাণ্ডের বিচার সমাপ্ত করেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার প্রক্রিয়া চলমান আছে।

বুধবার রাজধানীর বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম (বিজেআরএফ) ও গাজীপুর সাংবাদিক ইউনিয়ন যৌথভাবে আয়োজিত এক সভায় ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বর্তমান সরকারের উন্নয়ন ও আওয়ামী লীগের বিরুদ্ধে সব ষড়যন্ত্রের প্রতি সতর্ক দৃষ্টি রাখার জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান।

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু হত্যা ১৫ আগস্ট ১৯৭৫ থেকে ২১ আগস্ট ২০০৪ রাষ্ট্রীয় সন্ত্রাস ও গণমাধ্যম’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন বিজেআরএফ সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া।

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজের) একাংশের সভাপতি কুদ্দস আফ্রাদ, বাংলাদেশ উপজেলা চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন-অর রশীদ হাওলাদার, বিএফইউজের দপ্তর সম্পাদক বরুন ভৌমিক নয়ন, পেশাজীবী সমন্বয় পরিষদের যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী মানিক, বিজেআরএফ নেতা সিনিয়র সাংবাদিক আশরাফ খান প্রমুখ। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক আতাউর রহমান।