সৌরভ গাঙ্গুলী চাইলেই ভারত-পাকিস্তান ম্যাচ সম্ভব : কামরান আকমল

রাজনৈতিক কারণে অনেক বছর ধরে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ আছে। সীমান্ত সন্ত্রাস ও দুই দেশের রাজনৈতিক পরিস্থিতির জন্য ভারত প্রতিবেশী দেশ পাকিস্তানের সঙ্গে বাইশ গজের যুদ্ধে নামতে রাজি নয়। মাঝেমধ্যেই দুই দেশের সাবেক ক্রিকেটাররা দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের দাবি তোলেন। এবার সাবেক পাকিস্তান উইকেটকিপার ব্যাটসম্যান কামরান আকমল বললেন, বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী সবুজ সঙ্কেত দিলেই নাকি দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা সম্ভব।

একটি ইউ টিউব চ্যানেলকে আকমল বলেন, ‘সৌরভ বিসিসিআই প্রধান হিসেবে আছে বলে আমরা আশার আলো দেখছি। সে খেলোয়াড়ী জীবনে একাধিক ভারত-পাকিস্তান ম্যাচ খেলেছে। শুধু আইসিসি প্রতিযোগিতা নয়, সৌরভের নেতৃত্বে আমরা দ্বিপাক্ষিক সিরিজও খেলেছি। আমরা তার মানসিকতা জানি। সৌরভের স্তরের ক্রিকেটার এখন বোর্ড কর্মকর্তা। তাই বিসিসিআই প্রধান হিসেবে সে অবশ্যই এমন একটা সিরিজ আয়োজন করতে চাইবে। কিন্তু বিতর্কে জড়িয়ে যাওয়ার ভয়ে মুখ খুলতে চায় না। তবে আমরা কিন্তু ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলার জন্য এক পা বাড়িয়ে রেখেছি।

২০১২-১৩ মৌসুমে শেষবার দুই প্রতিবেশী দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল। করোনার জন্য চলতি বছর এশিয়া কাপ বাতিল হয়ে গেছে। তবে সব কিছু ঠিকঠাক থাকলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের লড়াই হতে পারে। এই প্রসঙ্গে আকমল আইসিসিকেও টেনে এনেছেন, ‘টেস্ট ক্রিকেটের জৌলুস বাড়ানোর জন্য আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আয়োজন করেছে। খুব ভালো উদ্যোগ। সেখানে সবাই সবার বিপক্ষে খেললেও ভারত-পাকিস্তান টেস্ট কেন আয়োজন করা হলো না? কেন আইসিসি এই বিষয়ে উদ্যোগ নেয়নি? দুই দলের ক্রিকেটাররা একে অন্যের দেশে গিয়ে খেললে তো উপকৃত হতো।