সৌরভের উদ্যোগে কলকাতার দুঃস্থ মানুষদের দেওয়া হচ্ছে করোনার টিকা

ভারতে চলছে ভয়াবহ করোনা সংক্রমণ। বিভিন্ন অঙ্গনের তারকাদের মতো সাবেক অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীও বিভিন্ন ভাবে মানুষের পাশে দাঁড়াচ্ছেন। এবার সৌরভের উদ্যোগে কলকাতার দুঃস্থ মানুষদের দেওয়া হবে করোনার ভ্যাকসিন। বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে চুক্তিও হয়ে গেছে। আগামী ১৩ জুন রবিবার দেড়শো মানুষকে করোনার টিকা দেওয়া হবে।

কলকাতার গণমাধ্যমগুলো জানিয়েছে, সৌরভ গত মার্চ-এপ্রিল থেকেই এই উদ্যোগ নেওয়ার কথা ভাবছিলেন। অবশেষে সেটা বাস্তবায়িত হওয়ার মুখে। গত বুধবার সকালে তিনি দুবাই গেছেন স্থগিত আইপিএলের বাকি থাকা ৩১টি ম্যাচ আয়োজনের খুটিনাটি পর্যবেক্ষণ করতে। আগামী রবিবার তার কলকাতায় ফেরার কথা। তারপর ১৩ জুন শুরু হবে ভ্যাকসিন কর্মসূচি। প্রাথমিকভাবে বেহালা অঞ্চলের দেড়শো দুঃস্থ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা আছে।

বেহালায় নিজের বাড়ির পাশেই সৌরভের একটা অফিস আছে। সেই অফিসের একটি ফ্লোর করোনা ভ্যাকসিন দেওয়ার জন্য বরাদ্দ করা হচ্ছে। ভিড় এড়িয়ে এবং সমস্তরকম করোনাবিধি মেনে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করতে চান সৌরভ। টিকা নিতে এসে যাতে বিশৃঙ্খলা না হয়, সেই কারণে আগে থেকে দেড়শোজনকে বাছাই করে ফর্ম ফিল আপ করানো হবে। সৌরভের অফিসের প্রতিনিধিরা ঘুরে ঘুরে সেই ফর্ম বিলি করে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করবেন। এর সমস্ত ব্যয়ভার বহন করবেন সৌরভ। ধাপে ধাপে আরও দরিদ্রদের টিকা দেওয়া হবে।