সেনাপ্রধানের সঙ্গে ভারতীয় বিমানবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকা সফররত ভারতীয় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভাদৌরিয়া।

সোমবার (২৮ জুন) সেনাবাহিনী সদরদফতরে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সাক্ষাৎকালে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ভারতীয় বিমানবাহিনী প্রধানের সঙ্গে পারস্পরিক কুশল বিনিময় করেন। বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করায় জেনারেল শফিউদ্দিনকে অভিনন্দন জানান ভারতীয় বিমানবাহিনী প্রধান। জেনারেল শফিউদ্দিন বাংলাদেশ সেনাবাহিনীকে আরও এগিয়ে নিয়ে যাবেন বলে আশা প্রকাশ করেন রাকেশ কুমার।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশ সেনাবাহিনী এবং ভারতীয় সশস্ত্র বাহিনীর মধ্যকার বিদ্যমান সুসম্পর্ক আরও জোরদার করার লক্ষ্যে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করেন।

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ তার সঙ্গে সাক্ষাৎ করার জন্য ভারতীয় বিমানবাহিনী প্রধানকে ধন্যবাদ জানান। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতীয় বিমানবাহিনীর অবদান কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন সেনাবাহিনী প্রধান।

এয়ার চিফ মার্শাল রাকেশ কুমারের নেতৃত্বে দুই সদস্যের ভারতীয় বিমানবাহিনীর একটি প্রতিনিধি দল চারদিনের রাষ্ট্রীয় সফরে গত ২৬ জুন ঢাকায় আসে। সফর শেষে দলটি আগামী ২৯ জুন ভারতে ফিরে যাবে প্রতিনিধি দলটি।