সাকিবের মেয়েকে নিয়ে বাজে মন্তব্যে ৬ জন শনাক্ত

ক্রিকেটার সাবিক আল হাসানের কন্যকে নিয়ে সামাজিকমাধ্যমে বাজে মন্তব্য করায় ৬ জনকে শনাক্ত করা হয়েছে। একইসঙ্গে তাদের সবাইকে কড়া নজরদারিতে রেখেছে পুলিশ।

এছাড়া, এই ছয়জনের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় সাধারণ ডায়েরি করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন।

শনিবার দুপুরে (২২ আগস্ট) সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের এক কর্মকর্তা জানিয়েছে, সাকিব আল হাসানের শিশুকন্যাকে নিয়ে কিছু বিকৃত মানসিকতার লোক সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রতি কুরুচিপূর্ণ মন্তব্য করছে, যা শাস্তিযোগ্য অপরাধ। বিষয়টি আমাদের নজরে এসেছে। ইতোমধ্যে মন্তব্যকারী ছয় ফেসবুক ইউজারকে আমরা শনাক্ত করেছি।

এদিকে মিথ্যা তথ্য প্রচার, সম্মানহানির চেষ্টা উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিষোদগার বা প্রোপাগান্ডা ছড়ানো অপরাধ রোধে নজরদারি করছে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন।

 

সম্প্রতি সূর্যমুখী খেতের মাঝ দিয়ে চলে যাওয়া মেঠোপথে হাস্যোজ্জ্বল সাকিবের বড় মেয়ে আলাইনার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। ক্রিকেটার সাকিবের পেজে পোস্ট করা ওই ছবি ঘিরে কয়েকজন চরম আপত্তিকর মন্তব্য করেন। পরে সাকিব ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের পেজ থেকে ছবিটি সরিয়ে ফেলা হয়। ওই মন্তব্যগুলো নিয়ে গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে।