সরকার মানুষের অধিকার রক্ষা করছে না: বিএনপির যুগ্ম মহাসচিব

বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পূর্বে দেশবাসীর সামনে কমেন্টমেন্ট করে এসেছিলেন তারা ক্ষমতায় এসে ক্রসফায়ার উঠিয়ে নেবেন।

পরবর্তীতে তারা সরকারে এসে নিজেদের ওয়াদা ভুলে গেছেন। বর্তমান সরকার ডিজিটাল ও ক্রসফায়ারের নামে মানুষের অধিকার কেড়ে নিয়েছে।

তিনি বলেন, সরকার ভোট ও জনগণের সরকার হলে এদেশে এধরনের কাজ করতে সাহস পেত না। তারা এদেশের মানুষের মৌলিক ভোটের অধিকার কেড়ে নিয়ে সরকারে বসে বেপরোয়া হয়ে গেছে কাউকে কোনো জবাবদিহি করছে না।

তাদের পক্ষে দেশের জনগণের কোনো রায় না থাকার কারণে মানুষকে খুন-গুম করে ক্ষমতা আঁকড়ে বসে মানুষের অধিকার রক্ষা করছে না। আমরা সরকারের এসব কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাই।

আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে রোববার বিকালে মজিবর রহমান সরোয়ার এসব কথা বলেন।

বরিশাল বিএম কলেজ ও সরকারি বরিশাল কলেজ ছাত্রদল নেতা ফিরোজ খান কালু ও মিরাজ খানের খানের বাসায় এসে গুম হয়ে যাওয়া দুই সহোদরের মাতা ফিরোজা বেগমকে সান্ত্বনা দেয়া ও কালু এবং মিরাজের জন্য দোয়া-মোনাজাত করার পূর্বে তিনি এসব কথা বলেন।

অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন, কালু ও মিরাজের মা জানে না তার দুই সন্তান কোথায় কীভাবে আছে। তারা কী বেঁচে আছে নাকি মারা গেছে- এই সরকারের সময় সেই কথা জানার অধিকার থেকে বঞ্চিত হয়েছেন দুই ছেলে হারানো মা।

এ সময় মজিবর রহমানের আসার সংবাদ পেয়ে আগে-ভাগেই উপস্থিত হন মহানগর বিএনপি নেতা মাহফুজুর রহমান, সাবেক যুবদল নেতা খন্দকার গোলাম মোস্তফা, মহানগর ছাত্রদল সম্পাদক হুমাউন কবীর, সিনিয়র সহ-সভাপতি তরিকুল ইসলাম তারেক, সাংগঠনিক সম্পাদক এনামুল হাসান তছলিমসহ বিভিন্ন দলীয় অঙ্গসংগঠনের নেতারা।

উল্লেখ্য, ২০১২ সালের ৩ এপ্রিল মিরাজ খান ও ২৪ আগস্ট বড়ভাই ফিরোজ খান কালু চট্টগ্রাম থেকে নিখোঁজ হন। এরপর থেকে আজ পর্যন্ত তাদের কোনো খোঁজ পাননি মা ফিরোজা বেগম।