সরকার দিশেহারা হয়ে ২১ আগস্টের ঘটনা সম্পর্কে ‘মিথ্যাচারের কোরাস’ গাইছে: রিজভী

বিরোধী দল বিএনপি অভিযোগ করেছে, একটানা ক্ষমতায় থেকে ‘সরকার দিশেহারা’ হয়ে ২১ আগস্টের ঘটনা সম্পর্কে ‘মিথ্যাচারের কোরাস’ গাইছে ।

শনিবার দুপুরে এক দলীয় কার্যালয়ে এক আলোচনা সভায় অংশ নিয়ে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এমন অভিযোগ করেন।

জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে বিএনপি’র সদ্য প্রয়াত ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, সহ সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ নেতা-কর্মীদের স্মরণে এই আলোচনা সভা ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়।

এসময় রিজভী বলেন, আওয়ামীলীগ গ্রেনেড হামলা নিয়ে মিথ্যাচার করছে অল্পস্বল্প নয়; রীতিমতো কোরাস গাইছেন প্রধানমন্ত্রীসহ অন্য মন্ত্রীরা একযোগে। আমরা বলতে চাই, এসব কথা বলে চিড়ে ভিজানো যাবে না। মানুষ যা বুঝার তা বুঝে গেছে। আপনারা ক্ষমতায় বসে আর দুঃশাসন চাপিয়ে দিয়ে এসব কথা বলছেন।’

২১ আগস্টের ঘটনা আওয়ামী লীগের ষড়যন্ত্রের ফল মন্তব্য করে তিনি আবারো বলেন, আওয়ামী লীগ পরিকল্পিতভাবে ঘটনা ঘটিয়েছে। তারা ক্ষমতায় এসে তাদের মাস্টার প্ল্যান অনুযায়ী তাদের অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাকে দিয়ে তদন্ত করিয়েছে। এই পরিকল্পনার মধ্য দিয়ে বিএনপি’র ভাবমূর্তি নষ্ট করা এবং ছলে-বলে কৌশলে ক্ষমতায় এসে বিএনপি নেতৃবৃন্দকে বিপর্যস্ত করা, বিএনপি নেতৃবৃন্দকে ফাঁসানো হয়েছে।

বিচার ব্যবস্থার প্রসঙ্গ টেনে রিজভী বলেন, ‘বিচারিক প্রক্রিয়া আপনারা দেখছেন। সই নাই, স্বাক্ষর নাই, কোনো কিছু নাই। তারপরেও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে রেখেছে।