সবাইকে টিকা নিতে ও মাস্ক পরতে বাধ্য করতে হবে : তোফায়েল

প্রবীণ আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ বলেছেন, সব মানুষকে টিকা নেওয়ার পাশাপাশি মাস্ক পরতে বাধ্য করতে হবে। তবেই করোনা থেকে দেশবাসীকে রক্ষা করা সম্ভব হবে।

আজ সোমবার দুপুরে ভোলার জেলা প্রশাসক কার্যালয়ে জেলা আইনশৃঙ্খলা বিষয়ক সভায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বৈঠকে তোফায়েল আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রসংশা করে বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী করোনা পরিস্থিতিতে যা করেছেন এর বেশি আর করো পক্ষে করা সম্ভব ছিল না। তিনি যেমন টিকার ব্যবস্থা করে চলেছেন তেমনি কর্মহীন মানুষদের আর্থিক ও মানবিক খাদ্য সহায়তা দিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রীর বরাদ দিয়ে তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশের মানুষের জন্য ২১ কোটি টিকা আনার ব্যবস্থা করা হচ্ছে। এতে দেশের সকল মানুষই টিকা পাবেন। তাই সবাইকে টিকা নিতে বাধ্য করতে হবে। এ ছাড়া ভোলায় করোনা আক্রান্ত বেড়ে যাওয়া রোধ করতে নিষিদ্ধ ট্রলারযোগে ভোলায় প্রবেশ ঠেকানোর ব্যবস্থা নিতে নির্দেশ দেন তিনি।

আইনশৃঙ্খলা সভায় জেলা প্রশাসক মো. তৌফিক ই লাহী চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল জনপ্রতিনিধি ও প্রশাসনের যৌথ উদ্যোগে করোনা পরিস্থিতি মোকাবেলা করার আশ্বাস দেন। এ সময় নদীতে সাধারণ জেলেদের নিরাপত্তা নিশ্চিত করতে ও জলদস্যু দমনে পদক্ষেপ নেওয়ারও প্রস্তাব তোলেন দুই সংসদ সদস্য।

এ সময় বিভিন্ন ইস্যুতে বক্তব্য রাখেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সিভিল সার্জন ডা. সফিকুজ্জামান, মনপুরা উপজেলা চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী, জেলা মৎস্য কর্মকর্তা আজাহারুল হক, প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, কোস্টগার্ড প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা।