সবধরনের ক্রিকেট থেকে মালিঙ্গার অবসর

সবধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন লাসিথ মালিঙ্গা। মঙ্গলবার নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এমন খবর জানিয়েছেন শ্রীলঙ্কান এই কিংবদন্তি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টির সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারি এখন লাসিথ মালিঙ্গা। ১০৭ উইকেট নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টির সর্বকালের সেরা উইকেট শিকারি তিনি। এছাড়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বোচ্চ উইকেট শিকারিও তিনি।

নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে অবসরের ঘোষণা দেওয়ার সময় এত বছরের ক্রিকেট ক্যারিয়ারে পাশে থাকা সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। টুইটারে মালিঙ্গা লেখেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টির পাশাপাশি সবধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম, এত বছর ধরে যারা আমাকে সমর্থন করে গেছেন তাদের সবাইকে ধন্যবাদ।

অবসর নিলেও তরুণ ক্রিকেটাররা সবসময়ই তাকে পাশে পাবেন। টুইটারে জানিয়েছেন তরুণ ক্রিকেটারদের পাশে তিনি সবসময়ই থাকবেন, ‘আমি সামনের দিনগুলোতে চেষ্টা করব তরুণ ক্রিকেটারদের সঙ্গে আমার অভিজ্ঞতা শেয়ার করতে।

সবধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৯০ উইকেটের মালিক মালিঙ্গা। এছাড়া টেস্ট খেলেছেন ৩০টি, ৩৩.১৬ গড়ে নিয়েছেন ১০১ উইকেট। ওয়ানডে খেলেছেন ২২৬ টি, ২৮.৯৪ গড়ে যেখানে তার শিকার ৩৩৮ উইকেট।