শ্রীলঙ্কা যাওয়ার সময় পেছাল টাইগারদের

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের কথায় আগেই বোঝা যাচ্ছিল, শ্রীলঙ্কার বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচের জন্য অনুশীলনটা হবে শ্রীলঙ্কারই মাটিতে।

তারপরও কথা ছিল, দেশ ছাড়ার আগে হোম অব ক্রিকেট শেরে বাংলায়ও অন্তত ৭ থেকে ৮ দিনের একটি কন্ডিশনিং ক্যাম্প হবে টাইগারদের। এখন জানা গেল, সেটাও হবে না।

তার চেয়ে বড় খবর, জাতীয় দলের শ্রীলঙ্কা যাওয়ার সময় গেছে পিছিয়ে। সেই সাথে অনুশীলন শুরুর দিন এবং সূচিও পেছানো হয়েছে। আগে বলা হয়েছিল, ২৩ সেপ্টেম্বর টাইগাররা যাবে কলম্বো। আর তার আগে ১০ থেকে ১৪ সেপ্টেম্বর শেরে বাংলায় ট্রেনিং শুরু হবে।

আজ (মঙ্গলবার) দুপুরে বিসিবি পরিচালক আকরাম খান জানালেন, ‘আমরা জাতীয় দলের শ্রীলঙ্কা যাওয়ার দিন, তারিখ আর প্র্যাকটিস শুরুর সূচিতে একটু পরিবর্তন এনেছি। পরিবর্তিত সূচি অনুযায়ী এখন জাতীয় দল শ্রীলঙ্কা যাবে ২৭ থেকে ২৮ সেপ্টেম্বর। আর অনুশীলন শুরু হবে ২০ সেপ্টেম্বরের পরে।’

দেশ ছাড়ার আগে ক্রিকেটারদের করোনা টেস্ট করানো হবে। সেটা কিভাবে করানো হবে এবং প্র্যাকটিসের সময় ক্রিকেটাররা কোথায় একসাথে থাকবে? এসব নিয়ে আজ দুপুরে ক্রিকেট অপারেশন্স কমিটি, নির্বাচক কমিটি এবং বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর এক যৌথ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সেই বৈঠক শেষে আকরাম খান জানিয়েছেন ঐ তথ্য। আকরাম আরও জানান, দেশে অনুশীলন শুরুর আগে প্রতিটি ক্রিকেটারকে করোনা টেস্ট করানো হবে।

আর ক্রিকেটারদের সুবিধার কথা ভেবে ২০ সেপ্টেম্বর তাদের প্রত্যেকের বাসায় গিয়ে করোনা টেস্ট করানো হবে। তারপর যাদের রিপোর্ট নেগেটিভ আসবে, তাদের সবাইকে একটি হোটেলে ওঠানো হবে।

কোন সে হোটেল? এমন প্রশ্নের জবাবে আকরাম জানান, হোটেল এখনো ঠিক করা হয়নি। আকরাম আরও বলেন, ‘আমরা শ্রীলঙ্কা যাওয়ার আগে হোটেলে থাকা অবস্থায় আরও একবার করোনা টেস্ট করাবো। তারপর ২৭-২৮ সেপ্টেম্বর দল কলম্বোর উদ্দেশ্যে যাত্রা করবে।