‘শেখ হাসিনাকে হত্যা করতে না পেরে বিএনপি ২১ আগস্টকে দুর্ঘটনা বলছে’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছক অনুযায়ী গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাকে হত্যা করতে না পেরে বিএনপি ২১ আগস্টকে দুর্ঘটনা বলছে।

শনিবার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক সভায় তিনি একথা বলেন। রাজশাহী জোনের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা সংক্রান্ত সভাটি অনুষ্ঠিত হয়।

কাদের বলেন, প্রকাশ্য দিবালোকের মতো যে সত্য স্পষ্ট তা চাপা দিয়ে সত্যকে বিকৃত করে আজকে বিএনপি নেতারা বলছেন- ২১ আগস্ট নাকি দুর্ঘটনা। রাষ্ট্রযন্ত্রকে পরিকল্পিতভাবে ব্যবহার করে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছিল। এটা দিবালোকের মতোই পরিষ্কার, যা ছিল ১৫ আগস্ট হত্যাকাণ্ডেরই ধারাবাহিকতা। মুফতি হান্নান তার স্বীকারোক্তিতে বলেছে, ২১ আগস্ট মূল লক্ষ্য ছিল দেশরত্ন শেখ হাসিনা।

তদন্তে বাধা দেয়া, জজ মিয়া নাটক সাজানো, আলামত নষ্ট করা, পদে পদে বাধা সৃষ্টির মাধ্যমে তাদের (বিএনপি) সংশ্লিষ্টতার অকাট্য প্রমাণ জাতির কাছে আজ স্পষ্ট বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দালিলিক প্রমাণ থেকে বেরিয়ে এসেছে এ হত্যাকাণ্ডে মদদ কারা দিয়েছেন, কারা হাওয়া ভবনে বসে নির্দেশনা দিয়েছেন। এ ঘটনার মাস্টার মাইন্ড তখন হাওয়া ভবন। বিএনপির শীর্ষ নেতৃত্ব সবই জানতেন। সত্য অস্বীকার করার উপায় নেই। তারা মুছে দিতে চেয়েছিল মুক্তিযুদ্ধের চেতনা। তারা আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল। সেদিন আল্লাহর রহমতে শেখ হাসিনা বেঁচে যান।