লকডাউনে বাড়িতে ক্যাসিনো বসিয়ে গ্রেফতার তামিল নায়ক

মহামারী করোনায় মৃত্যুপুরীতে পরিণত ভারতে যখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লকডাউন চলছে তখন নিজ ফ্ল্যাটে জুয়ার আসর (ক্যাসিনো) বসানোর অভিযোগে গ্রেফতার হয়েছেন জনপ্রিয় তামিল চিত্রনায়ক শাম।

গোপন সূত্রে খবর পেয়ে তার বাড়িতে তল্লাশি চালিয়ে জুয়ার আসর থেকে হাতেনাতে এই জনপ্রিয় অভিনেতাকে গ্রেফতার করে চেন্নাই পুলিশ। আসর থেকে শাম ছাড়াও আরও ১১ জনকে গ্রেফতার করা হয়েছে, যাদের মধ্যে বেশ কয়েকজন পরিচালক, হোটেল মালিক, ব্যবসায়ী এমনকি আইনজীবীরাও রয়েছেন।

মঙ্গলবার চেন্নাই পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতের গণমাধ্যম। গণমাধ্যম আরও জানায়, লকডাউন চলাকালীন নাঙ্গামবক্কম নামক এলাকায় অবস্থিত নিজ বাড়িতে এই তামিল অভিনেতা রমরমা জুয়ার ব্যবসা করছিলেন। ফ্ল্যাটে নিয়মিত জুয়ার আসর বসাতেন শাম। সেখানে দক্ষিণী চলচ্চিত্র জগতের অনেক অভিনেতা-পরিচালকও যোগ দিতেন।

চেন্নাই পুলিশ সূত্রে জানা গেছে, সম্প্রতি শামের বাড়িতে জুয়া খেলে মোটা অঙ্কের অর্থ হারিয়েছিলেন তামিল চলচ্চিত্রের এক জনপ্রিয় চিত্রতারকা। এরপরই বিষয়টি পুলিশের নজরে আসে। বেশ কয়েকদিন ধরে শামের ওপর নজরদারি চালানোর পর তথ্য-উপাত্তের সত্যতা মিললে তার বাড়িতে গিয়ে হানা দেয় পুলিশ।

প্রসঙ্গত, অভিনেতা শামের আসল নাম শামসুদ্দিন ইব্রাহিম। তবে শাম নামেই পরিচিতি পেয়েছেন তিনি। ২০০০ সালে ‘খুশি’সিনেমায় অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু হয় শামের। ২০০১ সালে ‘12B’ ছবিতে নায়ক হিসেবে অভিষেক ঘটে তার।

২০১৭ সালে ‘দ্য গ্রেট ফাদার’ নামক ছবি দিয়ে মালায়লম ফিল্মেও অভিষেক হয় তার। শাম তামিল, তেলেগু ও কন্নড় ভাষায় বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার সাড়া জাগানো কয়েকটি ছবির নাম ‘লেসা লেসা’, ‘ইয়ারকাই’, ‘উল্লাম কেতকুমাই’।