লকডাউনের সুযোগ নিয়ে অনেকেই মাদক ব্যবসা করছেন: র‌্যাব

এ দিকে কঠোর বিধিনিষেধকে পুঁজি করে যারা মাদক ব্যবসা করছেন তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়েছে র‌্যাব। রবিবার ( ৪ জুলাই) দুপুরে রাজধানীর উত্তরা সোনারগাঁও জনপথ রোডের যমযম টাওয়ারের সামনে র‌্যাবের করোনা পরিস্থিতি নিয়ে স্পট ব্রিফিংয়ে এ হুঁশিয়ারি দেন বাহিনীর মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, সাম্প্রতিক সময়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, এই কঠোর বিধিনিষেধকে পুঁজি করে এক শ্রেণীর অসাধু মাদক ব্যবসায়ী ও মাদক চোরাকারবারিরা ট্রাক ও কাভার্ড-ভ্যানে জরুরি পণ্য সেবার আড়ালে মাদক পরিবহন করছে।

মাদক চোরাকারবারিদের হুঁশিয়ারি করে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, যারা এই বিধিনিষেধকে পুঁজি করে মাদক চোরাকারবারি করছে ও মাদক পরিবহন করছে তাদের বিরুদ্ধে র‌্যাব কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

র‌্যাব মুখপাত্র বলেন, যারা পাড়া-মহল্লাতেও জমায়েত করার চেষ্টা করছে তাদের বিরুদ্ধেও র‌্যাব অভিযান পরিচালনা করবে। শনিবার থেকেই র‌্যাব পাড়া-মহল্লাতে অভিযান শুরু করে। পাড়া-মহল্লার ভেতরে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে, মাইকিং করা হয়েছে এবং মাস্ক বিতরণ করা হয়েছে। এছাড়া পাড়া-মহল্লার বিভিন্ন চায়ের দোকানে বসে অনেক লোককে চা খেতে দেখেছি। তাদেরকে অনুরোধ করা হয়েছে বাসায় থাকার জন্য।