রাজধানীর বোমা বিস্ফোরণে আইএসের জড়িত থাকার দাবি মিথ্যা: পুলিশ

জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এর রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনায় জড়িত থাকার দাবি বোগাস (মিথ্যা) বলে জানিয়েছে পুলিশ।

গতকাল বুধবার সকালে পল্লবী থানায় ওই বিস্ফোরণে চার পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হন। ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) উপকমিশনার (ডিসি) সাইফুল ইসলাম জানান, যত দূর বুঝতে পারছি, এটি বোগাস।

এ ঘটনার পর ডিএমপির ডিসি (মিডিয়া) ওয়ালিদ হোসেন জানান, মঙ্গলবার রাতে তিনজন সন্ত্রাসী আটক করার সময় দুটি আগ্নেয়াস্ত্র, চার রাউন্ড গুলি ও একটি ডিজিটাল ওয়েট মেশিনসহ কিছু মালামাল উদ্ধার করা হয়।

আটকদের থানায় জিজ্ঞাসাবাদের সময় বুধবার সকালে ডিউটি অফিসারের রুমে থাকা মালামালগুলোর মধ্যে থেকে বিকট শব্দে ওয়েট মেশিনের বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলে থাকা চার পুলিশ কর্মকর্তা ও একজন থানায় আসা সাধারণ মানুষ আহত হন।

জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণের দাবিদার সংস্থা সাইট ইন্টেলিজেন্সের পরিচালক রিটা কাটজ টুইট করে জানান, ঈদুল আজহার আগে তাদের নতুন দফা হামলা প্রক্রিয়ার অংশ হিসাবে ঢাকায় এই হামলা চালানো হয়েছে বলে আইএস দাবি করছে। যদিও আইএসের দাবির স্বপক্ষে কোনো তথ্য-প্রমাণ তুলে ধরেননি তিনি।