রংপুরের শিক্ষার্থীরা পাচ্ছেন সিনোফার্মের টিকা

রংপুরে অধ্যয়নরত সরকারি ও বেসরকারি কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে ৫৭ হাজার সিনোফার্মের টিকা। যে টিকাগুলো চীন থেকে এসেছে। এই টিকা ২৮ হাজার ৫০০ জনের শরীরে প্রয়োগ করা হবে।

শনিবার সকাল থেকে রংপুর মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মধ্যে টিকা দেওয়া শুরু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা সিভিল সার্জন হিরম্ব কুমার রায়। টিকা দেওয়া উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু জাকিরুল ইসলাম, রংপুর জেলা সিভিল সার্জন হিরম্ব কুমার রায়, রংপুর গুড হেল্থ হাসপাতালের নির্বাহী পরিচালক ডা. মামুনুর রহমান মামুন প্রমুখ।

সিভিল সার্জন জানান, আমরা টিকাদান কার্যক্রম শুরু করে দিয়েছি। এ টিকার সুযোগ পাবেন হাসপাতালের নার্স, সরকারি ও বেসরকারি কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

টিকা নিতে হলে শিক্ষার্থীদের আগে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া কাউকে টিকা দেওয়া হবে না। শিক্ষার্থীদের টিকা দেয়া শেষ হলে আগে যারা রেজিস্ট্রেশন করেছিলেন কিন্তু টিকা দিতে পারেননি তাদের অগ্রাধিকার ভিত্তিতে দেয়া হবে।