যুদ্ধে জড়ালে ইসরাইলকে জাহান্নামের আগুনে ফেলার হুশিয়ারি

লেবাননের সঙ্গে কোনো যুদ্ধে জড়ালে ইসরাইল জাহান্নামের আগুনে পতিত হবে বলে হুশিয়ারি দিয়েছেন দেশটির ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর কেন্দ্রীয় পরিষদের সদস্য হাসান আল বাগদাদি।

তিনি বলেন, হিজবুল্লাহ দখলদার ইসরাইলের কমান্ডারদের নানা ধরণের দাম্ভিক কথাবার্তা শুনতে পাচ্ছে। কিন্তু তাদের প্রতি পরামর্শ হচ্ছে দম্ভ কমান, আরেকবার হিসাব-নিকাশে ভুল করলে পরিণতি ভালো হবে না।

হাসান আল বাগদাদি আরও বলেছেন, ইসরাইলি কমান্ডাররা অতীত থেকে শিক্ষা নেয় না, তারা বাস্তবতাকেও উপলব্ধি করতে পারে না। এর কারণ হচ্ছে তারা সব সময় হিংসা-বিদ্বেষ ও অপরাধে নিমজ্জিত।

ইহুদিবাদীদের এ ধরণের আচরণ তাদের পতনকে আরও তরান্বিত করবে বলে মন্তব্য করেন হিজবুল্লাহর এই নেতা। এদিকে হামাসের হুমকির পর ইসরাইলি দখলদারদের একটি মিছিল ভণ্ডুল হয়ে গেছে।

আগামী বৃহস্পতিবার ইসরাইলের কট্টরপন্থি দখলদাররা পূর্ব জেরুজালেম দিয়ে এই বিতর্কিত পতাকা মিছিল বের করার পদক্ষেপ নিয়েছিল। কিন্তু ইসরাইলের পুলিশ দেশটিতে উত্তেজনার দোহায় দিয়ে মিছিলের অনুমতি দেয়নি।

তবে ইসরাইলের পুলিশ শুধু শুধুই এই মিছিলের অনুমতি বাতিল করেনি। ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাসের সিনিয়র কমান্ডার খলিল হায়া মিছিল বের না করার হুমকি দিয়েছিলেন।

এরপরই ইসরাইলের নিরাপত্তা বাহিনী পতাকা মিছিলের অনুমতি বাতিল করে। তবে হামাসের হুমকির সঙ্গে মিছিল বাতিলের সংশ্লিষ্টতা আছে কিনা তা নিয়ে কোনো মন্তব্য করেনি ইসরাইলি পুলিশ।

মিছিল না করতে দখলদার বাহিনীকে সতর্ক করে হামাসের এই নেতা বলেন, দখলদারদের মিছিল নতুন করে সহিংসতা সৃষ্টি করবে। আমরা বৃহস্পতিবার ইসরাইলি দখলদারদের পূর্ব জেরুজালেমের আল আকসা মসজিদ প্রাঙ্গন দিয়ে মিছিল নিয়ে যাওয়ার ব্যাপারে সতর্ক করছি।তিনি স্পষ্টভাবে বলেন, আশা করি বৃহস্পতিবার আরেকটি ‘১০ মে’ হবে না।