যুদ্ধবিরতি অমান্য করে ইসরায়েলের হামলা অব্যাহত

যুদ্ধবিরতির মধ্যেই ফের গাজা উপত্যকায় রকেট হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। বৃহস্পতিবার (১৭ জুন) গাজার উত্তরাঞ্চলীয় কয়েকটি এলাকায় সরকারি ভবন লক্ষ্য করে হামলা চালানো হয়। তবে এতে হতাহতের কোনো খবর এখনও পাওয়া যায়নি। এদিকে পূর্ব জেরুজালেমে ইসরায়েলি বাহিনীর বর্বতার বিরোধিতা করে ফিলিস্তিনিদের বিক্ষোভ অব্যাহত রয়েছে।

একের পর এক রকেট হামলায় বৃহস্পতিবারও কেঁপে ওঠে ফিলিস্তিন-অধ্যুষিত গাজা উপত্যকা। এদিন গাজার উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকায় হামাসের ঘাঁটি লক্ষ্য করে হামলার পাশাপাশি উত্তরের বেইত লাহিয়া ও পূর্বের জাবালিয়ার সরকারি ভবনে হামলা চালানো হয়। এ ছাড়া দক্ষিণাঞ্চলীয় খান ইউনুস শহরেও রকেট হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

যুদ্ধবিরতি অমান্য করে এভাবে আবারও ফিলিস্তিনিদের ওপর হামলার ঘটনায় তৃতীয় দিনের মতো বিক্ষোভে উত্তাল পূর্ব জেরুজালেম। ফিলিস্তিনিরা বেলুন উড়িয়ে নতুন ইসরায়েলি সরকারের আগ্রাসনের প্রতিবাদ জানিয়ে আসছেন। আন্দোলনকারীরা দামেস্ক গেট প্লাজার সামনে বিক্ষোভ করার সময় তাদের ছত্রভঙ্গ করে দিতে জলকামান আর গ্রেনেড ছোড়ে ইসরায়েলি বাহিনী।

এ সময় বিক্ষোভকারীরাও তাদের ওপর চড়াও হলে ব্যাপক সংঘর্ষ বাধে। একপর্যায়ে বিক্ষোভ থেকে বেশ কয়েকজনকে আটক করে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। এর আগে, গত বুধবারও (১৬ জুন) গাজার খান ইউনিস অঞ্চলে বিমান হামলা চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় সাধারণ ফিলিস্তিনিদের আবাসিক ভবন। যদিও ইসরায়েলের দাবি, সেখানে নাশকতার ছক কষছিলেন হামাস নেতারা।

সূত্র: সিবিএস নিউজ