মেসির জন্য ৯ হাজার কোটি টাকার ফান্ড সংগ্রহে নেমেছেন ভক্ত

মেসি বনাম বার্সেলোনা সংঘাত চলার মধ্যে উঠে আসছে আর্জেন্টিনীয় তারকাকে নিয়ে বিশ্বজুড়ে আবেগ। এতটাই বাঁধনহারা মেসিকে নিয়ে আগ্রহ যে, স্টুটগার্টের ক্লাবের এক ভক্ত অনলাইনে অর্থ সংগ্রহের উদ্যোগও নিয়ে ফেলেছেন, মেসিকে তাদের ক্লাবে আনবেন বলে।

টিম আর্টমান নামে এই ভক্ত ৯০০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৯ হাজার কোটি টাকার বেশি) তোলার লক্ষ্য নিয়ে অর্থ সংগ্রহে নেমেছেন। যাতে মেসিকে কিনে নেওয়া যেতে পারে বার্সা থেকে।

মেসি ইতোমধ্যেই ‘ফ্রি প্লেয়ার’ হিসেবে ক্লাব ছাড়তে চেয়ে বার্তা পাঠিয়েছেন বার্সেলোনাকে। কিন্তু চুক্তির শর্ত ‘বাই আউট ক্লজ’ অনুযায়ী ৭০০ মিলিয়ন ইউরো না দিলে তাকে ছাড়া হবে না বলে জানিয়ে দিয়েছে বার্সা।

রবিবার লা লিগার পক্ষেও বিবৃতি দিয়ে বলা হয়, মেসিকে কিনতে গেলে এই টাকাটা বার্সাকে দিয়ে তবেই কেনা যাবে। ক্লাবের সঙ্গে সংঘাতে মেসি প্রাক-মরসুম প্রস্তুতিতে আসেননি সঙ্গে করোনা-পরীক্ষাও করেননি। যে জন্য শোনা যাচ্ছে, তার ১.১ মিলিয়ন পাউন্ড (প্রায় ১১ কোটি টাকা) জরিমানা এবং নির্বাসনের শাস্তি হতে পারে।

আর্টম্যানের ফান্ড সংগ্রহের জন্য খোলা ‘গো ফান্ড মি’ পেজের বর্ণনায় লেখা হয়েছে, ‘আমরা ভিএফবি ভক্তরা লিও মেসির ট্রান্সফারের অর্থ সংগ্রহ করছি। এই ইভেন্টে পরিকল্পনা মতো অর্থ যদি জোগাড় না হয় কিংবা মেসি অন্য কোনো ক্লাবে যোগ দেন, তবে এই অর্থের পুরোটাই দান করা হবে ভিভা কন একোয়ায়।’
আর্টম্যানের এই চেষ্টায় পাঁচদিনের মাথায় ২৬২ মিলিয়ন ইউরো জোগাড়ও হয়েছে।

বিকল্প ভাবনাও মাথায় রেখেছেন আর্টম্যান। যদি সময়মতো পুরো টাকা জোগাড় না হয় কিংবা মেসি অন্য ক্লাবে চুক্তি করেন, তবে ওই অর্থ ‘ওয়াটার চ্যারিটি’তে দান করে দেয়া হবে।