মেক্সিকোর তিজুয়ানা নগরীতে ভোট কেন্দ্র থেকে দেহবিহীন মাথা উদ্ধার

মেক্সিকোর সীমান্তবর্তী তিজুয়ানা নগরীতে বিভিন্ন ভোট কেন্দ্র থেকে মানুষের দু’টি মাথা ও অন্যান্য দেহাবশেষ উদ্ধার করা হয়েছে। রবিবার (৬ মে) নির্বাচন চলাকালে ভোটারদের মাঝে আতংক সৃষ্টির জন্য এসব দেহাবশেষ রেখে যাওয়া হয় বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায়, বাজা ক্যালিফোর্নিয়া রাজ্যের প্রসিকিউটররা জানান, নির্বাচন শুরু হওয়ার এক ঘণ্টা পর ভোট গ্রহণ বাধাগ্রস্ত করতে এক ব্যক্তি একটি কেন্দ্রে মানুষের একটি মাথা নিক্ষেপ করে। পরে পুলিশকে ডেকে তা উদ্ধার করা হয়।

এ ঘটনার কয়েক ঘণ্টা পর একই এলাকার আরেকটি ভোট কেন্দ্রে এক ব্যক্তি ব্যালট বক্সের সামনে একটি কাঠের বক্সের ভিতরে আরেকটি মাথা ও মানুষের শরীর থেকে কেটে বিচ্ছিন্ন করা অন্যান্য অংশ রেখে যায়।

বাজা ক্যালিফোর্নিয়া প্রসিকিউটরের দপ্তর আরো জানায়, তৃতীয় একটি ভোট কেন্দ্রের একেবারে কাছে থেকে আরো মানুষের দেহাবশেষ উদ্ধার করা হয়। মানুষের শরীরের খন্ড-বিখন্ড অংশগুলো বিভিন্ন ব্যাগের ভিতর রাখা ছিল।

রাজনৈতিক সংঘাতের ঢেউয়ে মেক্সিকোর বিভিন্ন নির্বাচন নানাভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে। এরই ধারাবাহিকতায় সেপ্টেম্বরে দেশটিতে নির্বাচনী প্রক্রিয়া শুরুর পর থেকে ৯০ জনেরও বেশি রাজনৈতিক নেতাকে হত্যা করা হয়।

২০০৬ সালে মাদক চক্র দমনে সরকার সেনাবাহিনী মোতায়েনের পর থেকে রক্তক্ষয়ী সহিংসতায় মেক্সিকোতে ৩ লাখেরও বেশি মানুষ নিহত হয়েছে।