মুসলিম বিশ্বের দেহে বিষমাখা খঞ্জর দিয়ে আঘাত করেছে আমিরাত: আইআরজিসি

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি আজ (শনিবার) বলেছে, সংযুক্ত আরব আমিরাত দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের সিদ্ধান্ত নিয়ে কৌশলগত ভুল করেছে। এটি তাদের ঐতিহাসিক নির্বুদ্ধিতা এবং মুসলিম উম্মাহর দেহে বিষাক্ত ছুরিকাঘাত।আইআরজিসি আজ (শনিবার) এক বিবৃতিতে এ কথা বলেছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাত ও দখলদার ইহুদিবাদী ইসরাইলের সম্পর্ক স্বাভাবিক করার সমঝোতা তাদের জন্য কোনো ইতিবাচক ফল বয়ে আনবে না বরং এর মধ্যদিয়ে শিশুঘাতক ইসরাইলের পতনের গতি বাড়বে এবং ফিলিস্তিনি মুসলমানদের অধিকার পুরোপুরি আদায়ের পথ প্রশস্ত হবে।

আইআরজিসি আরও বলেছে, এই প্রকাশ্য বিশ্বাসঘাতকতার ফলে গোটা মুসলিম বিশ্বে আরব আমিরাতের শাসকদের প্রতি ঘৃণা আরও বাড়বে এবং ফিলিস্তিনি শহীদদের রক্তের সঙ্গে বিশ্বাসঘাতকতার পরিণামে তারা আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। সংযুক্ত আরব আমিরাতের সাধারণ জনগণ একদিন এই শাসকদের অন্যায়ের প্রতিশোধ নেবে এবং কঠোর জবাব দেবে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিরলস প্রচেষ্টার ফলশ্রুতিতে গত বৃহস্পতিবার ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হয় সংযুক্ত আরব আমিরাত।

শিগগিরই আরব আমিরাত ও ইসরাইলি কর্মকর্তারা হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতিতে সংক্রান্ত আনুষ্ঠানিক চুক্তিতে সই করবেন বলে ঘোষণা করা হয়েছে। আবুধাবির পক্ষ থেকে এ সমঝোতার ঘোষণা নিশ্চিত করার পর ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো এর বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে।