মার্কিন সেনাদের ইরাক ছাড়তেই হবে অন্যথায় বিস্ময়ের মুখে পড়বে: কাতাইব হিজবুল্লাহ

ইরাকের সন্ত্রাসবাদ-বিরোধী প্রতিরোধ সংগঠন কাতাইব হিজবুল্লাহ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, ইরাক থেকে মার্কিন সেনাদেরকে অবশ্যই সরিয়ে নিতে হবে তা না হলে মার্কিন সেনারা প্রতিরোধের মুখে পড়বে।

গতকাল (রোববার) কাতাইব হিজবুল্লার মুখপাত্র মোহাম্মদ মহি লেবাননের আল মায়াদিন টেলিভিশন চ্যানেলকে একথা বলেন। তিনি সরাসরি বলেন, যদি আমেরিকার সেনারা ইরাক ছাড়তে না চায় তাহলে কাতাইব হিজবুল্লার যোদ্ধারা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

মোহাম্মাদ মহি বলেন, ভবিষ্যতে মার্কিন সেনাদের বিরুদ্ধে সম্পর্ক যেকোনো হামলা হলে তা পপুলার মোবিলাইজেশন ইউনিটের পক্ষ থেকে হবে না বরং সে হামলা চালাবে কাতাইব হিজবুল্লাহ। তিনি বলেন, পপুলার মোবিলাইজেশন ইউনিট সামরিক বাহিনীর সঙ্গে একীভূত হয়ে গেছে এবং তারা এখন ইরাকি সামরিক বাহিনীর অংশ।

ইরাকের গোয়েন্দা বাহিনীতে বিদেশি অনুচরদের অনুপ্রবেশ সম্পর্কে কাতাইব হিজবুল্লার মুখপাত্র বলেন, বিদেশিদের স্বার্থ রক্ষার জন্য এবং তাকফিরি সন্ত্রাসী দায়েশকে পুনরুজ্জীবিত করার জন্য এই পদক্ষেপ নেয়া হয়েছে।

তিনি জোর দিয়ে বলেন, সন্ত্রাসী গোষ্ঠীর দায়েশের পুনরুত্থানের প্রচেষ্টাকে যেকোনো মূল্যে প্রতিহত করা হবে। ইরাকের রাজনৈতিক ব্যবস্থাকে ধ্বংস করার জন্য এই ষড়যন্ত্র করা হচ্ছে বলে মোহাম্মদ মহি মন্তব্য করেন।

সূএঃ পার্সটুডে