মাদকসহ গ্রেপ্তার চেয়ারম্যান, এবার সাময়িক বরখাস্ত

বরগুনার বেতাগী উপজেলার ২নম্বর বেতাগী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করেছে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। বরখাস্তকৃত চেয়ারম্যান মো. নজরুল ইসলাম বেতাগী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। গতকাল মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, বেতাগী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সেবনের সময়, সেবনের সরঞ্জামাদিসহ পুলিশ কর্তৃক হাতে নাতে গ্রেপ্তার হয়। এবিষয়ে বরগুনা সদর থানায় একটি ফৌজদারী মামলা দায়ের করা হয়। মামলাটি চলমান থাকায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী অভিযুক্ত চেয়ারম্যানকে তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, গত ১২ জুলাই বরগুনা জেলা শহরের হোটেল তাজবিন থেকে বেতাগী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলামকে তার দুই সঙ্গীসহ আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ইয়াবা সেবনের সরঞ্জামাদী ও জুয়া খেলার সামগ্রী উদ্ধার করেন।