মন্দির ভাঙচুরের ঘটনায় ইমরান খানের নিন্দা

পাকিস্তানে হিন্দুদের একটি মন্দির ভাঙচুরের ঘটনার নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার নিজের টুইটার হ্যান্ডল থেকে করা এক পোস্টে লিখেছেন, পাকিস্তান সরকার ক্ষতিগ্রস্ত মন্দিরের সংস্কার করবে। পাশাপাশি মন্দির ভাঙার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের নির্দেশ দেয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি। খবর ইন্ডিয়া টুডের।

ইমরান লিখেন, ভুঙে গণেশ মন্দিরে হামলার নিন্দা করি। আমি পাঞ্জাবের ইন্সপেক্টর জেনারেলকে বলেছি দুষ্কৃতীদের যাতে গ্রেপ্তার করা হয় এবং পুলিশের গাফিলতি থাকলে তাদের বিরুদ্ধেও যেন ব্যবস্থা নেয়া হয়। সরকার আবার ওই মন্দির তৈরি করবে।

ইমরানের ওই টুইটের কিছুক্ষণ পরই পাকিস্তানের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি গুলজার আহমেদ এ ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা করেছেন। শুক্রবার পাঞ্জাব প্রদেশের মুখ্য সচিব এবং ইন্সপেক্টর জেনারেলকে তলব করেছে সুপ্রিম কোর্ট।

উল্লেখ্য, বুধবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রহিম আর খান জেলার ভুঙ শহরে একটি গণেশ মন্দিরে হামলা চালায় জনতা। চালানো হয় ব্যাপক ভাঙচুর। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় ওই মন্দিরের। পরে সেখানে পুলিশ এলেও উন্মত্ত জনতাকে আটকাতে ব্যর্থ হয় তারা।

ওই ঘটনার পর পাকিস্তানে বসবাসকারী হিন্দুরা তীব্র প্রতিবাদ জানায়। কড়া প্রতিক্রিয়া জানায় ভারত সরকারও। এরপরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।