মগবাজারে বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই: ডিএমপি কমিশনার

রাজধানীর মগবাজারের আউটার সার্কুলার রোডে বেশ কয়েকটি ভবনে রহস্যজনক বিস্ফোরণের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। এসময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জঙ্গি সংশ্লিষ্টতা নেই জানিয়ে তিনি বলেন, ‘যদি জঙ্গি সংশ্লিষ্টতা থাকত, তাহলে ঘটনাস্থলে স্প্লিন্টার ছড়িয়ে ছিটিয়ে থাকতো এবং মানুষ ক্ষতবিক্ষত হয়ে যেত। এটা গ্যাস চেম্বার থেকে বিস্ফোরণ হতে পারে। তবে সঠিক কারণ জানতে ফায়ার সার্ভিস ও পুলিশ কাজ করছে।

শর্মা হাউজ বা এই ধরনের প্রতিষ্ঠানগুলো দেখভালের বিষয়ে পুলিশের ওপর দায় বর্তায় কি-না এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, ‘আপনারা দায় দিতে পারেন। তবে এসব প্রতিষ্ঠানের গ্যাস লাইন রয়েছে। এসব সংশ্লিষ্ট সংস্থাগুলো দেখছে কি না? যদি অবৈধ হয়ে থাকে, উচ্ছেদ করতে গেলে বাধা পেলে আমাদের জানালে আমরা সহযোগিতা করতাম।

তবে দুর্ঘটনার কারণ জানতে তদন্তের জন্য অপেক্ষা করতে হবে বলে জানান নগর পুলিশের এই কর্মকর্তা। এসময় তিনি ৭ জনের নিহতের খবর নিশ্চিত করে বলেন ‘বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত আমরা সাতজনের মৃত্যুর খবর পেয়েছি। তবে, আহতের সংখ্যা নিশ্চিত হওয়া না গেলেও ধারণা করছি, ৩৯ থেকে ৪০ জন হবে।

এর আগে রবিবার সন্ধ্যা সাড়ে সাতটায় মগবাজারে বিকট শব্দে বিস্ফোরণে ঘটনা ঘটে। এই বিস্ফোরণের শব্দে আশাপাশের বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কী কারণে এই বিস্ফোরণ তা জানা যায়নি।