ভারতে ফেসবুকে ইসলাম অবমাননার বিষয়ে প্রতিক্রিয়া দেখাল পাকিস্তান

ভারতে ইসলামবিদ্বেষী প্রচারণার কঠোর প্রতিবাদ জানিয়েছে প্রতিবেশী পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে ইসলামবিদ্বেষী লেখা, বক্তব্য ও ছবিসহ বিভিন্ন কনটেন্ট প্রকাশ ও প্রচারের নিন্দা জানিয়ে বলেছে, ইসলামভীতি ছড়িয়ে দেওয়ার যে ষড়যন্ত্র চলছে তারই অংশ হিসেবে ভারতে এ ধরণের তৎপরতা চালানো হচ্ছে।

জেনেবুঝে পরিকল্পিত ভাবে এসব কাজ করা হচ্ছে বলে মন্ত্রণালয়ের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। পাকিস্তান আরও বলেছে, ভারতে ধর্মীয় সংখ্যালঘু বিশেষকরে মুসলমানদের ওপর রাষ্ট্রীয় জুলুম অব্যাহত রয়েছে। এ অবস্থায় আন্তর্জাতিক সমাজ এবং মুসলিম দেশগুলোর কঠোর প্রতিক্রিয়া দেখানো উচিত।

গত মঙ্গলবার রাতে ভারতের কর্ণাটক রাজ্যের রাজধানী বেঙ্গালুরুতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক হিন্দু ধর্মাবলম্বীর ইসলামবিদ্বেষী পোস্টের প্রতিবাদে ব্যাপক বিক্ষোভকে কেন্দ্র করে পুলিশের গুলিতে তিনজন নিহত হয়। এছাড়া বহু মানুষ আহত হয়।

বেঙ্গালুরুর ঘটনার পরই পাকিস্তান এ বিষয়ে প্রতিক্রিয়া দেখাল।

বেঙ্গালুরুর পুলিশ কমিশনার কমল পন্ত অবমাননাকর পোস্ট শেয়ারের অভিযোগে নবীন নামে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন। আটক ব্যক্তি কংগ্রেস বিধায়ক অখণ্ড শ্রীনিবাস মূর্তির ভাইপো।