ভারতে করোনায় ২৪ ঘণ্টায় রেকর্ড ১,০৫৯ জনের মৃত্যু

ভারতের পাঞ্জাবের একজন মন্ত্রী এবং দুই বিধায়ক প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আগামী ২৮ আগস্ট (শুক্রবার) রাজ্য বিধানসভার একদিনের অধিবেশন অনুষ্ঠিত হবে। কিন্তু তার আগেই মন্ত্রী ও বিধায়কদের করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে এলো। এ নিয়ে রাজ্যের ৪ মন্ত্রী করোনা সংক্রমিত হলেন।

গতকাল (মঙ্গলবার) শিল্প ও বাণিজ্যমন্ত্রী সুন্দর শাম অরোরা (৬২) তাঁর করোনা সংক্রমণের বিষয়টি নিশ্চিত করেন এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিষয়টি জানান। গত (সোমবার) সকালে সামান্য জ্বর হওয়ায় মঙ্গলবার সকালে তাঁর করোনা পরীক্ষা করা হয়।

তিনি তাঁর সংস্পর্শে আসা সমস্ত ব্যক্তিকে করোনা পরীক্ষা করার জন্য অনুরোধ করেছেন। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং টুইট করে মন্ত্রী অরোরাসহ আক্রান্ত দুই বিধায়কের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

এদিকে, ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৫৯ হাজার ৪৪৯ জন প্রাণ হারিয়েছেন। আজ (বুধবার) সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৬৭ হাজার ১৫১ টি নয়া সংক্রমণের মধ্য দিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩২ লাখ ৩৪ হাজার ৪৭৪ জনে পৌঁছেছে। দেশে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

সরকারি সূত্রে প্রকাশ, ভারতে বর্তমানে ৭ লাখ ৭ হাজার ২৬৭ জন সক্রিয় করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে। এ পর্যন্ত ২৪ লাখ ৬৭ হাজার ৭৫৮ জন করোনা রোগী হাসপাতাল অথবা হোম আইসোলেশনে থেকে চিকিৎসায় সুস্থ হয়েছেন।

ভারতের পশ্চিমবঙ্গে এ পর্যন্ত ১ লাখ ৪৪ হাজার ৮০১ জন করোনা আক্রান্ত এবং ২ হাজার ৯০৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ২ হাজার ৯৬৪ টি নয়া সংক্রমণ এবং একইসময়ে ৫৮ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন।