ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬ লাখ ৩৮ হাজার: নতুন মৃত্যু ৭৭৯ জনের

ভারতে মারণ-ব্যাধি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৬ লাখ ৩৮ হাজার ৮৭০। এপর্যন্ত ৩৫ হাজার ৭৪৭ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন। আজ (শুক্রবার) সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যায় ৫৫ হাজার ৭৮ জন করোনা আক্রান্ত হয়েছে এবং একই সময়ে ৭৭৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

গতকাল (বৃহস্পতিবার) সকাল ৮ টা পর্যন্ত একদিনে আক্রান্তের সংখ্যা ছিল ৫২ হাজার ১২৩। একইসঙ্গে একদিনে ৭৭৫ জন করোনা রোগী প্রাণ হারিয়েছিলেন। মাত্র দু’দিনেই ১ লাখ ৭ হাজার ২০১ জন আক্রান্ত হয়েছে। এবং একইসময়ে ১ হাজার ৫৫৪ জনের মৃত্যু হয়েছে। কার্যত প্রতি ঘণ্টায় ৩২ জনের বেশি মানুষ প্রাণ হারাচ্ছেন।

আজ (শুক্রবার) সকাল ৯ টা নাগাদ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে প্রকাশ, দেশে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৫ লাখ ৪৫ হাজার ৩১৮। মোট আক্রান্তের মধ্যে ১০ লাখ ৫৭ হাজার ৮০৫ জন রোগীকে চিকিৎসার পরে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ২২৩ জন সুস্থ হয়েছে।

বিশ্বে সংক্রমণের নিরিখে ভারত তৃতীয় সর্বাধিক ক্ষতিগ্রস্ত দেশ। সংক্রমণে আমেরিকা, ব্রাজিলের পরেই রয়েছে ভারতের স্থান। যদিও প্রত্যেক ১০ লাখ জনসংখ্যায় সংক্রমণ ও মৃত্যু হার অন্য দেশের তুলনায় ভারতের স্থান অনেক ভালো।

ভারতে জুলাই মাসেই করোনা সংক্রমণের ঘটনা সর্বাধিক। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যে প্রকাশ, গত ৩০ জুন পর্যন্ত দেশে আক্রান্তের সংখ্যা ছিল ৫ লাখ ৬৬ হাজার ৮৪০। কিন্তু মাত্র এক মাসেই ১০ লাখ নয়া সংক্রমণের পরে এই সংখ্যা ১৬ লাখ ছাড়িয়েছে।