ভারতের পশ্চিমবঙ্গে একদিনে প্রাণ গেল ১৩৫ জনের, শনাক্ত ৮৯২৩

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ হাজার ৮১৩।

এই সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও আট হাজার ৯২৩ জন। এ নিয়ে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ লাখ ৯৪ হাজার ৭২৪।

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় ৪৩ জন, কলকাতায় ৩৮ জন ও হাওড়ায় ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও কয়েকটি জেলায় মৃত্যু হয়েছে করোনা রোগীর।

দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা (১,৮৬০) এবং কলকাতা (১,০৪০)। হাওড়া (৬৭০), দক্ষিণ ২৪ পরগনা (৬০৬), নদিয়া (৫৬৮), হুগলি (৫৫১) এবং পূর্ব মেদিনীপুরে (৫০৩) সংক্রমিতের সংখ্যা ৫০০ এর বেশি।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৭৫ হাজার ১৬১টি। সংক্রমণের হারও ১২.৫৪ শতাংশ। মোট সংক্রমণের হার ১১.০৯ শতাংশ। রাজ্যে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৩ লাখ আট হাজার ৮৯৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭ হাজার ৩৮৬ জন।

রাজ্যে টিকার জোগান কিছুটা বৃদ্ধি পাওয়ায় টিকাকরণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে দুই লাখ ৫০ হাজার ১৮৩ জনের। এই নিয়ে রাজ্যে এক কোটি ৪৯ লাখ ৬৪ হাজার ৭১৪ জনের টিকাকরণ হয়েছে।