ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদের করোনা পজেটিভ

ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ বলেছেন, তার করোনা পরীক্ষায় পজেটিভ রিপোর্ট এসেছে। তবে তার দুটি জাব ঝাঁকানি রয়েছে এবং তার লক্ষণগুলো “খুব হালকা”। পাকিস্তানী বংশোদ্ভূত এবং জুনে ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী নিযুক্ত হওয়া জাভিদ বলেন, শুক্রবার রাতে অস্থিরতা অনুভূত হলে তিনি একটি পার্শ্বপ্রবাহ পরীক্ষা করেন এবং এটি পজেটিভ হয়। -বিবিসি

তিনি শুক্রবার বলেন, পিসিআর পরীক্ষার ফলাফল না পাওয়া পর্যন্ত তিনি এখন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন (আইসোলেশনে)। যুক্তরাজ্য জানুয়ারীর মাঝামাঝি থেকে প্রথমবারের মতো প্রতিদিন ৫০ হাজারেরও বেশি মামলা রেকর্ড করেছে। তার টুইটার ফিডে পোস্ট করা একটি ভিডিওতে জাভিদ বলেন,গতরাতে আমার কিছুটা খারাপ লাগছিল, তাই আজ সকালে আমি একটি পার্শ্বীয় প্রবাহ পরীক্ষা নিলাম এবং এটি পজেটিভ প্রকাশ পেয়েছে, তাই আমি এখন আমার সাথে ঘরে আইসোলেশনে যাচ্ছি, পিসিআর পরীক্ষার ফলাফল না পাওয়া পর্যন্ত পরিবার থেকেও বিচ্ছিন্ন থাকব।

তিনি বলেন, আমি কৃতজ্ঞ যে দুটি ভ্যাকসিন পেয়েছিলাম এবং এখনও পর্যন্ত আমার লক্ষণগুলো খুব হালকা। তিনি লোকদের অনুরোধ করেছিলেন, যাদের এখনও টিকা দেওয়া হয়নি। সেখানে উপস্থিত হয়ে যত তাড়াতাড়ি সম্ভব এগুলো যেন পেতে পারে। জাভিদ আরও বলেন, যে লোকের শরীর খারাপ লাগে বা করোনা পজেটিভ ব্যক্তির সংস্পর্শে আসে, তাদের একটি পার্শ্বীয় প্রবাহ পরীক্ষা করা উচিত।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, যদি প্রত্যেকেই তাদের ভূমিকা পালন করে, আপনি কেবল নিজেকে এবং আপনার প্রিয়জনদের রক্ষা করছেন না, আপনি এনএইচএসকে রক্ষা করছেন এবং আমাদের জীবনযাত্রাকে রক্ষা করতে সহায়তা করছেন।