ব্রাহ্মণবাড়িয়ায় তান্ডব: হেফাজতের আরও এক নেতা গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় জড়িত থাকার অভিযোগে হেফাজতে ইসলাম, নবীনগর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মাওলানা আবদুল কাইয়ূম ফারুকী (৫৫)-কে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল শনিবার (১২ জুন) রাত সাড়ে ৮টার দিকে ব্রাহ্মণবাড়িয়া শহরের কান্দিপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রবিবার (১৩ জুন) দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ এমরানুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের ঘটনায় মাওলানা আবদুল কাইয়ূম ফারুকী প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। শনিবার রাতে তাকে গ্রেফতার করে রবিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক সহিংসতা চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন থানায় মোট ৫৬টি মামলা দায়ের করা হয়।

এর মধ্যে সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে। পুলিশ এ পর্যন্ত মামলার পাঁচ শতাধিক আসামিকে গ্রেফতার করেছে।