বিদেশি আগ্রাসন সিরিয়ার প্রতি ইয়েমেন ও হামাসের সমর্থনের অঙ্গীকার

ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী অঙ্গীকার ব্যক্ত করে বলেছেন, সিরিয়ায় বিদেশি হস্তক্ষেপের মুখে তারা বাশার আল-আসাদ সরকারের প্রতি সমর্থন দেবে। আগ্রাসী ও বলদর্পী শক্তিগুলোর বিরুদ্ধে দামেস্ক যে শক্তভাবে ঘুরে দাঁড়িয়েছে তারও প্রশংসা করেন ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী মেজর জেনারেল মোহাম্মদ নাসের আল-আতেফি।

সিরিয়ার সরকার দেশের প্রতিরক্ষামন্ত্রী আলী আব্দুল্লাহ আইয়ুবকে নতুন মন্ত্রিসভায় বহাল রাখায় তাকে ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী গতকাল (বৃহস্পতিবার) এক অভিনন্দন বার্তা পাঠান। এতে জেনারেল আতেফি ভ্রাতৃপ্রতিম সিরিয়া এবং ইয়েমেনের সামরিক বাহিনীর মধ্যে যোগাযোগ আরো বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন। অভিনন্দন বার্তায় তিনি সিরিয়ার ওপর বিদেশিদের চরম হস্তক্ষেপের নিন্দা করেন এবং ইয়েমেনের পক্ষ থেকে দামেস্কের প্রতি সমর্থন দেন।

এদিকে, এক বিবৃতিতে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের মুখপাত্র হাজেম কাসেম বলেছেন, সিরিয়ায় গতরাতে ক্ষেপণাস্ত্র হামলাসহ ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসী আচরণই মধ্যপ্রাচ্য অঞ্চলে উত্তেজনা সৃষ্টির মূল কারণ। ইহুদিবাদী ইসরাইলের এই আগ্রাসী আচরণের বিরুদ্ধে যথাযথ জবাব দেয়া দরকার যাতে তাদের লাগাতার আগ্রাসনের অবসান ঘটে।

সূত্রঃ পার্সটুডে