বার্সা ছাড়ার কথা কর্তৃপক্ষকে ‘জানিয়ে দিলেন’ মেসি

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে হারের পর লিওনেল মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে জল্পনা চলছে। এরই মধ্যে তিনি ক্লাব কর্তৃপক্ষকে নিজের ইচ্ছের কথা জানিয়ে দিয়েছেন বলেও খবর।

স্প্যানিশ সংবাদমাধ্যমে অনেক আগে থেকে বলা হচ্ছিল বার্সায় সুখী নন আর্জেন্টাইন তারকা। ‘বায়ার্ন ট্র্যাজেডি’র পর তা আরো বেশি করে ডানা মেলেছে। বার্সেলোনার সঙ্গে ২০২১ সাল পর্যন্ত মেসির চুক্তি। তবে দলের লজ্জাজনক হারের পর মেসি এতটাই ভেঙে পড়েছেন যে, ২০২০ সালের শেষ পর্যন্তও নাকি থাকতে চাইছেন না তিনি।

ব্রাজিলের প্রতিবেদনে বলা হচ্ছে, মেসি ক্লাব কর্তৃপক্ষকে তার সিদ্ধান্তের কথা জানিয়েও দিয়েছেন। যে সাংবাদিক খবরটি সামনে এনেছেন তিনি মার্সেলো বেচলার। এই সাংবাদিকই নেইমারের বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি দেওয়ার খবর প্রথম সামনে এনেছিলেন। তাই মেসির খবরটিও বেশ গুরুত্ব পাচ্ছে।

মেসের ‘বাই আউট ক্লাজ’ অবশ্য আকাশ ছোঁয়া। ৭০০ মিলিয়ন পাউন্ড মিটিয়ে কোন ক্লাব তাকে নিতে পারবে সেটিও একটি বিষয়। তবে মেসিকে পেতে আগ্রহী অনেকেই।

কিছুদিন আগেই ম্যানচেস্টার সিটি, ইন্তার মিলানের কথা সামনে এসেছে। আর এবার নতুন করে যখন মেসির বার্সা ছাড়ার আলোচনায়, তখন সানডে মিরর তাদের প্রতিবেদনে বলছে, ম্যানচেস্টার সিটিই মেসিকে দলে ভেড়াতে এগিয়ে। অনেকে মনে করেন পেপ গার্দিওলা ক্লাবটিকে কোচ হিসেবে থাকায় মেসির সঙ্গে তার পুনর্মিলনীর সম্ভাবনা প্রবল।

তবে স্প্যানিশ সংবাদমাধ্যম বলছে, এই গ্রীষ্মে যে ৫ ফুটবলারকে ধরে রাখতে চায় বার্সা, তার মধ্যে মেসি অন্যতম।

বায়ার্নের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগে অবশ্য বার্সেলোনা প্রেসিডেন্ট মেসির দল ছাড়ার সব গুঞ্জন উড়িয়ে দিয়েছিলেন। মারিয়া বার্তোমেউ বলেছিলেন, মেসি বার্সাতে খেলেই ক্যারিয়ার শেষ করবেন।