বাইদা প্রদেশের দুটি জেলা মুক্ত করল ইয়েমেনি যোদ্ধারা

ইয়েমেনে জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন এবং তাদের সমর্থিত সামরিক বাহিনী বাইদা প্রদেশের দুটি জেলা মুক্ত করতে সক্ষম হয়েছে। সৌদি সমর্থিত তাকফিরি সন্ত্রাসীদের নিয়ন্ত্রণে ছিল এই দুটি জেলা।

ইয়েমেনি সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি গতকাল (শুক্রবার) বাইদা প্রদেশের ওই দুটি এলাকা মুক্ত করার ঘোষণা দেন। তিনি বলেন, ইয়েমেনের সামরিক বাহিনী দ্বিতীয় পর্যায়ের অভিযান সফলভাবে শেষ করেছে এবং তাকফিরি সন্ত্রাসীদের হাত থেকে বাইদা প্রদেশের দুটি জেলা মুক্ত করা হয়েছে।

এই অভিযানে সৌদি সমর্থিত সন্ত্রাসীদের বড় রকমের ক্ষয়ক্ষতি হয়েছে বলেও তিনি জানান। জেনারেল সারিয়ি বলেন, অভিযানের সময় কয়েকশ তাকফিরি সন্ত্রাসী হতাহত হয়েছে এবং বহু সন্ত্রাসীকে আটক করা হয়। এছাড়া, তাদের কাছ থেকে প্রচুর পরিমাণে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

ইয়েমেনি সামরিক বাহিনীর মুখপাত্র আরো বলেন, বাইদা প্রদেশের খুব সামান্যই এখন তাকফিরি সন্ত্রাসীদের হাতে রয়েছে, প্রদেশের প্রায় পুরোটা এখন ইয়েমেনের সামরিক বাহিনীর নিয়ন্ত্রণে। তিনি জোর দিয়ে বলেন, সৌদি নেতৃত্বাধীন সামরিক আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত ইয়েমেনি সেনা ও বিপ্লবী যোদ্ধাদের অভিযান অব্যাহত থাকবে।

সূত্রঃ পার্সটুডে