বাংলাদেশের মতো ছোট দলকে হারিয়ে উল্লাস করা লজ্জাজনক : আমির সোহেল

আবারও পাকিস্তানি ক্রিকেটাঙ্গন থেকে বাংলাদেশের ক্রিকেট নিয়ে অপমানজক কথা ভেসে আসল। এবারের ‘ভিলেন’ আমির সোহেল। চলতি ইংল্যান্ড সফরে পাকিস্তানের পারফরম্যান্সে হতাশ সাবেক এই অধিনায়ক দলের কোচিং স্টাফের তীব্র সমালোচনা করেছেন।

তার মতে, বাংলাদেশের মতো ছোট দলগুলোকে হারিয়ে পাকিস্তানের কোচরা তৃপ্তির ঢেকুর তোলেন। যদিও ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ (৭) পাকিস্তানের (৬) চেয়ে মাত্র একধাপ পিছিয়ে।

ইংল্যান্ড সফরে প্রথম টেস্ট হারের পর শেষ টেস্টে ফলোঅনে পড়েছে পাকিস্তান। নিজের ইউটিউব চ্যানেলে বাংলাদেশ সিরিজের দিকে ইঙ্গিত করে সোহেল বলেছেন, ‘আপনাকে যখন নিয়োগ দেওয়া হয়েছে, পয়সা পাচ্ছেন কাজের জন্য, সেটির ন্যায্যতা প্রমাণ করতে হবে।

দুর্ভাগ্যজনকভাবে দীর্ঘদিন ধরে পাকিস্তান দলের সঙ্গে যারা আছে, দেখানোর মতো তাদের কিছুই নেই। মিসবাহকে বুঝতে হবে, সে কেন এখানে আছে। যদি ক্রিকেটারদের সাহায্য করতে না পারে, কোনো ব্যাটসম্যান যদি বারবার একইভাবে আউট হয়, তাহলে সেটা ক্রিকেটার-কোচ সবার জন্যই সতর্ক সংকেত।’

বাংলাদেশের দিকে ইঙ্গিত করে আমির সোহেল আরও বলেন, ‘বাংলাদেশ বা ছোট দলগুলির বিপক্ষে জিতে; অবশ্য বাংলাদেশকে এখন আর ছোট দল বলা যায় না, ভালো হয়ে গেছে। এদের বিপক্ষে জিতে উল্লাস করলে সেটা লজ্জার ব্যাপার।

সবাইকে নিজের দায়িত্ব পালন করতে হবে। আমাদের ক্রিকেট এগোচ্ছেই না। আধ কদম এগোলে ছয় কদম পেছনে চলে যায়। এই কোচদের কেন রাখা হয়েছে? আনন্দ ভ্রমণের জন্য পাঠানো হয়েছে তাদের! আনন্দ ভ্রমণের জন্য হলে তাদের বিশ্ব ভ্রমণে পাঠিয়ে দেওয়া হোক। আপনারা বিশ্ব ভ্রমণে যান, ক্রিকেটাররা নিজেদের কাজ করুক।’