বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন

প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার আছর নামাজের আগে নামফলক উন্মোচন এবং দোয়া-মোনাজাতের মাধ্যমে এই উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। পরে উপাচার্যসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা নতুন মসজিদে আসরের নামাজ আদায় করেন।

নামাজ শেষে ২১ আগস্ট স্মরণে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। মোনাজাতের আগে উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন ২১ আগস্টের হত্যাকারীদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবি জানান এবং এর সঙ্গে সংশ্লিষ্টদের মুখোশ উন্মোচনের দাবি জানান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. মো. মহসিন উদ্দীন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম, প্রক্টর ড. সুব্রত কুমার দাস এবং শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

৬ কোটি ৯৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত তিনতলা বিশিষ্ট এই মসজিদটি আধুনিক স্থাপত্যশৈলীর দৃষ্টিনন্দন কারুকার্য সম্পন্ন। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত মসজিদের প্রতিটি মেঝে (ফ্লোর) মার্বেল পাথরখচিত। রয়েছে তিনটি দৃষ্টিনন্দন গম্ভুজ। একসঙ্গে আড়াই হাজার মুসল্লি এই মসজিদে নামাজ আদায় করতে পারবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী মুরশিদ আবেদীন।