‘বঙ্গবন্ধু না হলে মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম না’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। আর এই বাংলাদেশ স্বাধীন না হলে, আজকে বাঙালিরা মাথা উঁচু করে দাঁড়াতে পারতো না। বাংলা ভাষা ও মাতৃভাষার মর্যাদা তিনিই বিশ্বের কাছে তুলে ধরেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে লালমোহন উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মোনাজাতে শনিবার সকালে ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দুঃখের বিষয় যাদের জন্য নিজের পরিবারের মায়াকেও তুচ্ছ মনে করে দেশ স্বাধীন করলেন, সেই দেশেরই কিছু লোক মীরজাফরের প্রেতাত্মা বঙ্গবন্ধুকে হত্যা করলো। কিন্তু বাঙালিকে কোনো অপশক্তিই দাবিয়ে রাখতে পারবে না, তা প্রমাণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে গড়ে উঠছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।

এর আগে সকাল ৬টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন এমপি শাওন। পরে মাদ্রাসা মাঠে আয়োজিত শোকসভা ও দোয়া মোনাজাতে অংশ নেন তিনি। এছাড়া সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে গরীব, অসহায়দের মাঝে খাবার বিতরণ করেন এমপি শাওন।

এসময় উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, পৌরসভা মেয়র এমদাদুল ইসলাম তুহিন, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দিদারুল ইসলাম অরুন, সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।