বঙ্গবন্ধুর ভাবনা ও আদর্শই ছিলো জাতির মুক্তির দলিল: পানি সম্পদ প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ‘বঙ্গবন্ধুর ভাবনা ও আদর্শই ছিলো জাতির মুক্তির দলিল। বঙ্গবন্ধুর নামের অভ্যন্তরেই ৫৬ হাজার বর্গমাইল। মুক্তিযুদ্ধ, মানচিত্র, লাল সবুজ পতাকা ও শেখ মুজিবুর রহমানের নাম এক ও অবিচ্ছেদ্য। কোন অপচেষ্টাই বাংলাদেশ থেকে বঙ্গবন্ধুর নাম আলাদা করতে পারবে না। বঙ্গবন্ধু হলেন বাঙালি জাতির প্রতিচ্ছবি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় স্বপ্নের “সোনার বাংলা” গঠনে বঙ্গবন্ধুই আমাদের প্রেরণার উৎস।’

শনিবার (১৫ আগস্ট) দুপুরে রাজধানীর গ্রীণ রোডস্থ পানি ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যকালে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক, এমপি এসব কথা বলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

বঙ্গবন্ধুর অবদানের কথা উল্লেখ করে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, এমপি বলেন, ” বাঙালি জাতি চিরজীবন বঙ্গবন্ধুকে কৃতজ্ঞতাভরে স্মরণ করবে । স্বাধীনতা মানেই বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধুর বেঁচে থাকলে দেশ অনেক আগেই উন্নত রাষ্ট্রে উন্নীত হত। ”

এর আগে জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন এবং এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, মহাপরিচালক পানি উন্নয়ন বোর্ড এ এম আমিনুল হক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম ও রোকন উদ দৌলা এবং মন্ত্রণালয় অধীনস্থ সকল সংস্থা প্রধানসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সংক্ষিপ্ত আলোচনা শেষে বঙ্গবন্ধু ও জাতির সমৃদ্ধির জন্য দোয়া করা হয়। দোয়া কার্যক্রম শেষে মুজিববর্ষ উপলক্ষে মন্ত্রণালয় গৃহীত ১০ লক্ষ বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে পানি ভবন প্রাঙ্গণে একাধিক বৃক্ষরোপণ করা হয়।