বগুড়ায় দুই কারখানায় দেড় লাখ টাকা জরিমানা

জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) এর যৌথ অভিযানে দেড় লাখ টাকা জরিমানা আদায়সহ ৯ লাখ টাকার মালামাল ধ্বংস করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ও রাতে বগুড়া জেলার কাহালু উপজেলায় দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান এতে নেতৃত্ব দেন।

বিএসটিআই বগুড়ার কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ জানান, বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘চকলেট, লাচ্ছা সেমাই, বিস্কুট ও আর্টিফিশিয়াল ফ্লেভার্ড ড্রিংকস’ বিক্রয়-বিতরণ এবং মোড়কে বিএসটিআই’র লোগো সম্বলিত স্ট্যান্ডার্ড মার্ক ব্যবহার করায় মুরইল এলাকার মেসার্স মুরসালিন ফুড প্রোডাক্টসকে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন-২০১৮’ এর ২৭ ধারা মোতাবেক ১ লাখ টাকা জরিমানা এবং ৯ লাখ টাকা মূল্যের অবৈধ মালামাল জব্দ করা হয়।

পরে জব্দকৃত মালামাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়া কারখানাটি সীলগালা করে দেওয়া হয়। এরপর একই অপরাধে কাহালু পৌরপার্ক এলাকায় অবস্থিত মেসার্স আরিফ লাচ্ছা সেমাইকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে এসময় উপস্থিত ছিলেন এনএসআই এর কর্মকর্তাবৃন্দ, বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও জুলফিকার আলী, র‌্যাব-১২ এর সদস্যবৃন্দ ও পুলিশ।