ফেসবুকে ‘আল বিদা’ স্ট্যাটাস দিয়ে ঢাবি ছাত্রের আত্মহত্যা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমাম হোসেন আত্মহত্যা করেছেন। সোমবার সকালে তিনি নিজ বাড়িতে আত্মহত্যা করেন।

তিনি কবি জসীমউদদীন হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। ইমাম হোসাইনের বাড়ি বরিশাল জেলার উজিরপুর থানায়।

এর আগে, রবিবার রাতে নিজের ফেসবুক একাউন্টে ‘আল বিদা’ (বিদায়) লিখে একটি স্ট্যাটাস দেন ইমাম। এর মাধ্যমে তার আত্মহত্যার বিষয়ে পরবর্তীতে আচঁ করতে পারলেও কোন শুভাকাঙ্ক্ষী, বন্ধু-বান্ধব তা প্রাথমিকভাবে বুঝতে পারেনি।
ইমামের একাধিক ঘনিষ্ঠ বন্ধু জানায়, তিনি দীর্ঘদিন ধরে হতাশাগ্রস্থ ছিলেন। তাদের ধারণা প্রেমঘটিত কারণ থেকে ইমাম আত্নহত্যা করতে পারে।

তারা জানায়, ইমামের গ্রামের বাড়িতে তার কাছে কিছু স্থানীয় শিক্ষার্থী পড়তে আসতো। আজ সকাল আটটার দিকে তারা আসলে ইমাম তাদের ছুটি দিয়ে দেয়। এরপরই সে বাসার সিলিং ফ্যানে ঝুলে আত্মহত্যা করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা বিষয়টি সম্পর্কে অবগত। আমরা আরও নির্ভরযোগ্য সূত্র থেকে জানার চেষ্টা করছি, কেন, কীভাবে সে আত্নহত্যা করলো। সত্যি যদি এটি হয়ে থাকে তাহলে এটি মর্মান্তিক এবং সাংঘাতিক বেদনাদায়ক।