ফিলিস্তিনের গাজায় ভয়াবহ বিস্ফোরণে ৪ মিলিশিয়া যোদ্ধা নিহত

মধ্যপ্রাচ্যের নির্যাতিত রাষ্ট্র ফিলিস্তিনের গাজা উপত্যকায় দুর্ঘটনাবশত বোমা বিস্ফোরণে স্থানীয় মিলিশিয়া গোষ্ঠী ইসলামিক জিহাদের চার সদস্য নিহত হয়েছেন।

এতে গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন। বোমাটি নাড়াচাড়া করার সময় অসাবধানতা বশত বিস্ফোরিত হয় বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শী ও নিরাপত্তা সূত্র।

সশস্ত্র সংগঠন হামাসের পর গাজার দ্বিতীয় বৃহত্তম ইসলামি এ গোষ্ঠী বিবৃতির মাধ্যমে জানায়, মিলিশিয়ার চার সদস্য দায়িত্ব পালন করতে গিয়ে শহীদ হয়েছেন। মূলত দুর্ঘটনাবশত এ বিস্ফোরণে যারা মারা গেছেন, তাদের মধ্যে অন্যতম হলেন ৪২ বছর বয়সী ইলিয়াদ আল-জাদি। তিনি গোষ্ঠীটির ক্ষেপণাস্ত্র ম্যানুফ্যাকচারিং ইউনিটের সঙ্গে যুক্ত ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও ফিলিস্তিনের নিরাপত্তা সূত্রগুলোর মাধ্যমে জানা গেছে, মঙ্গলবার (২৫ আগস্ট) বিকালে মিলিশিয়া যোদ্ধারা একটি ইমপ্রোভাইজড বোমা তৈরি করছিলেন। আর ঠিক সে সময়ই বোমাটি বিস্ফোরিত হয়।

 

মূলত আগস্টের ৬ তারিখ থেকে ফিলিস্তিনিরা প্রায় প্রতিদিনই এ ধরনের বোমা বেলুনের মাধ্যমে প্রতিবেশী ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলে হামলা করছে।

 

যদিও এর বিপরীতে ইসরায়েল প্রায় প্রতি রাতেই ভয়াবহ বিমান হামলা পরিচালনা করছে। তাছাড়া ইসরায়েলি কর্তৃপক্ষ গাজার জেলেদের সমুদ্রে মাছ ধরতে যেতে দিচ্ছে না। একই সঙ্গে বন্ধ করে দেওয়া হয়েছে পণ্য পরিবহনও।