পাবনায় বোনের জন্মদিনে ‘‘মদপানে’ ২ কলেজছাত্রের মৃত্যু

পাবনার সাঁথিয়া উপজেলায় ছোট বোনের জন্মদিনে বিষাক্ত ‘মদপানে’ দুই কলেজছাত্রের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার রাতে আতাইকুলা থানার বনগ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বনগ্রামের নন্দদুলালের ছেলে শুভ সাহা (২২) এবং সুবাসের ছেলে আকাশ সাহা (১৮)। নিহত দুজন একে অপরের বন্ধু বলে জানা গেছে। আকাশ পাবনা পলিটেকনিক কলেজের ছাত্র এবং শুভ ঢাকা স্ট্যামফোর্ড কলেজের ৩য় বর্ষের ছাত্র ছিলেন।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সুবাসের ছোট মেয়ে ও আকাশের বোন টিকলী রানীর জন্মদিন ছিল। জন্মদিন উপলক্ষে আকাশের বাড়িতে ঘরোয়া পরিবেশে অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাতে সবাই ঘুমাতে গেলে আকাশ ও শুভ সাহা দুই বন্ধু অন্য একটি রুমে একসঙ্গে ঘুমাতে যান।

সেখানে রাতে উভয়েই বিষাক্ত মদপান করলে দু’জনই অসুস্থ হয়ে পড়েন।

অসুস্থ আকাশকে রাতেই পাবনা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অপর বন্ধু শুভ সাহাকে তার স্বজনরা সিরাজগঞ্জের এনায়েতপুর হাসপাতালে নেয়ার পথে পাবনার বেড়া নামক স্থানে পৌঁছলে রাত ২টার দিকে তিনিও মারা যান। শুক্রবার সকালে তাদের ঘর থেকে মদের বোতল পাওয়া গেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

তবে মৃতের স্বজনদের দাবি, তারা উভয়েই বাড়িতে তৈরি ভাজা-পোড়া ও তাল পিঠা খেয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের মৃত্যু হয়।

আতাইকুলা থানার ওসি নাসিরুল আলম জানান, দু’জনের লাশ পাবনা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।