পানি সংকটের সমাধান না হওয়া পর্যন্ত খুজিস্তান প্রদেশের মানুষের পাশে আছি: জেনারেল সালামি

ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় খুজিস্তান প্রদেশে পানি সংকটের পুরোপুরি সমাধান না হওয়া পর্যন্ত ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি প্রদেশটির জনগণের পাশে আছে বলে মন্তব্য করেছেন এই বাহিনীর প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি।

জেনারেল সালামি আজ শনিবার খুজিস্তান প্রদেশ পরিদর্শনের পর বলেন, খুজিস্তান পবিত্র এবং গুরুত্বপূর্ণ। প্রদেশটির চলমান পানি সংকটের পুরোপুরি সমাধান না হওয়া পর্যন্ত সেখানকার জনগণের আছি।

জেনারেল সালামি বলেন, খুজিস্তান প্রদেশের চলমান সমস্যার সমাধান বের করতে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী সংশ্লিষ্ট কর্মকর্তাদের যে নির্দেশনা দিয়েছে তা অত্যন্ত গুরুত্বসহকারে বাস্তবায়ন করতে হবে। প্রদেশটির পানি সংকট পুরোপুরি সমাধান না হওয়া পর্যন্ত এখানে আইআরজিসি উপস্থিত থাকবে বলেও উল্লেখ করেন সালামি।

তিনি আরো বলেন, খুজিস্তান প্রদেশের জনগণের পানি সংকট সমাধানের জন্য আইআরজিসি এরইমধ্যে ৬০টি ট্যাঙ্কার দিয়ে ৮৭টি গ্রামে ৩০ হাজার লিটার পানি সরবরাহ করেছে এবং আজকে এগুলোর সঙ্গে আরো ৪০টি ট্যাঙ্কার যোগ হবে বলেও জানান জেনারেল সালামি।

এরআগে গতকাল (শুক্রবার) খুজিস্তান প্রদেশ ও এর কেন্দ্রীয় শহর আহওয়াজের পানির স্বল্পতা ও পয়োঃনিষ্কাশন ব্যবস্থা সম্পর্কে অতীতের দিকনির্দেশনাগুলো বাস্তবায়িত না হওয়ায় সর্বোচ্চ নেতা অসন্তোষ প্রকাশ করেন। তিনি বলেছিলেন, সেই পরামর্শগুলো বাস্তবায়ন করা হলে পরিস্থিতি আজকের অবস্থায় পৌঁছাতে পারত না।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী আরো বলেছিলেন, খুজিস্তানের জনগণ তাদের কষ্টের কথা ক্ষুব্ধ কণ্ঠে প্রকাশ করেছেন বলে তাদের প্রতি অসন্তুষ্ট হলে চলবে না। চরমভাবাপন্ন আবহাওয়ার মধ্যে প্রদেশটির জনগণ পানির স্বল্পতায় কষ্ট পাবে এটা মেনে নেয়া যায় না।

সূত্রঃ পার্সটুডে