পাঁচ দিনে আ’লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১৭ জন

শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচন সামনে রেখে দলীয় মনোনয়ন ফরম বিক্রির পঞ্চম দিনে আরও ১৩টি ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ নিয়ে পাঁচ দিনে ১১৭ জন মনোনয়নপ্রত্যাশী দলীয় ফরম কিনলেন। এর মধ্যে জাতীয় সংসদের নওগাঁ-৬ আসনে ৩০ জন, পাবনা-৪ আসনে ২৭ জন, ঢাকা-৫ আসনে ১৪ জন ও ঢাকা-১৮ আসনে ৪৩ জন এবং সিরাজগঞ্জ ১ আসনে তিনজন ফরম কিনেছেন।

শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। পঞ্চম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহকারীরা হলেন : নওগাঁ-৬ আসনে বিমান কুমার রায়, মোছা. মমতাজ বেগম, মোছা. হামিদা বেগম ও মো. মান্নান মোল্লা; পাবনা-৪ আসনে মো. নায়েব আলী বিশ্বাস ও মো. শহিদুল ইসলাম রতন; ঢাকা-৫ আসনে আবু আহমেদ মন্নাফী, ঢাকা-১৮ আসনে কুতুব উদ্দিন আহমেদ, রহিমুল হক, নাসিমা ফেরদৌসী, মোয়াজ্জেম হোসেন মাতুব্বর (আমিনুল) ও মো. মিজানুর রহমান। এ ছাড়া সিরাজগঞ্জ ১ আসনে দলীয় মনোনয়ন কিনেছেন অমিত কুমার দেব।

এদিকে শুক্রবার বিকালে ঢাকা-৫ আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লার ছেলে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। এর আগে বৃহস্পতিবার আওয়ামী লীগের সদ্য প্রয়াত প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের ছেলে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য তানভীর শাকিল জয় দলীয় মনোনয়ন জমা দেন।

শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে সোমবার থেকে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। প্রথম চার দিনে (সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার) ১০৪ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। আগামীকাল রোববার বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ এবং জমা দেয়া যাবে।