পশ্চিমা সমর্থনের কারণেই ইসরাইল এ ধরনের আচরণের সাহস পাচ্ছে

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখোপাত্র সাঈদ খাতিবজাদে বলেছেন, পশ্চিমা দেশগুলোর অন্ধ সমর্থনের কারণেই এই ধরনের ক্ষতিকর আচরণের সাহস পাচ্ছে। ইসরাইল যে ইরান-বিরোধী সামরিক হামলার হুমকি দিয়েছে তারও নিন্দা জানান খাতিবজাদে।

গতকাল (বৃহস্পতিবার) খাতিবজাদে এক টুইটার বার্তায় বলেন, আন্তর্জাতিক আইনের চরম লঙ্ঘন করে আবার ইসরাইল ইরানের বিরুদ্ধে সামরিক হামলার হুমকি দিচ্ছে। ওমান সাগরের ঘটনাবলীর জন্য তিনি ইসরাইলের প্রতি পশ্চিমা অন্ধ সমর্থনের বিষয়টিকে দায়ী করেন।

টুইটার বার্তায় খাতিবজাদে ইহুদিবাদী ইসরাইলকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যেকোন বোকামিপূর্ণ কাজের জন্য ইসরাইল এবং তার মিত্রদেরকে চূড়ান্ত জবাবের মুখে পড়তে হবে। তিনি বলেন, “আমাদেরকে পরীক্ষা করবেন না।

ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে তেল আবিব সামরিক হামলা চালাতে প্রস্তুত বলে ইসরাইলের যুদ্ধমন্ত্রী বেনি গান্তজ হুমকি দেয়ার পর খাতিবজাদে এই প্রতিক্রিয়া ব্যক্ত করলেন।

ওমান সাগরের উপকূলে ইসরাইলের মালিকানাধীন একটি তেল ট্যাংকারে অজ্ঞাত হামলার পর সৃষ্ট উত্তেজনার মধ্যে ইসরাইলি যুদ্ধমন্ত্রী ইরানের ওপর হামলার হুমকি দিয়েছেন। ট্যাংকারে হামলার জন্য ইসরাইল, ব্রিটেন, আমেরিকা এবং রোমানিয়া ইরানকে দায়ী করেছে। ইরান এ অভিযোগ সরাসরি নাকচ করেছে। ট্যাংকারে হামলার ঘটনায় ব্রিটেন এবং রোমানিয়ার দুই ক্রু নিহত হয়।

সূত্রঃ পার্সটুডে