পশ্চিমবঙ্গে বিজেপি নেতাকে ধাক্কা, কালো পতাকা প্রদর্শন করল তৃণমূল

ভারতের পশ্চিমবঙ্গের খড়দায় বিজেপি নেতা সায়ন্তন বসুকে কালো পতাকা প্রদর্শন করেছে যুব তৃণমূল নেতা-কর্মীরা। আজ (মঙ্গলবার) ওই ঘটনায় রাজ্য বিজেপি’র সাধারণ সম্পাদক সায়ন্তন বসুকে তৃণমূল কর্মীরা ধাক্কা দিয়েছে বলে অভিযোগ। এ নিয়ে ঘটনাস্থলে তীব্র উত্তেজনা ও গোলযোগ সৃষ্টি হয়।

আজ উত্তর ২৪ পরগনা জেলার খড়দায় বিজেপি’র মাল্যদান কর্মসূচি ছিল। আজ সকালে শ্যামসুন্দর ফেরীঘাটে রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিতে মাল্যদান করতে যান রাজ্য বিজেপি’র সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। এ সময়ে তাকে বাধা দেন যুব তৃণমূল কর্মীরা। তারা সায়ন্তন বসু ও তার সঙ্গীদের টার্গেট করে ‘গো ব্যাক’ স্লোগান দেন এবং কালো পতাকা প্রদর্শন করেন। এ সময়ে সায়ন্তন বসুর হাতে হাতে থাকা ফুলের মালা ছিঁড়ে দেওয়া হয় বলে অভিযোগ।

তৃণমূলের দাবি, বিজেপিশাসিত ত্রিপুরায় যেভাবে দলের নেতা-নেত্রীদের উপরে হামলা হয়েছে, তারই প্রতিবাদ জানিয়েছেন তারা। ওই ঘটনাকে কেন্দ্র করে যুব তৃণমূল ও বিজেপি কর্মীদের মধ্যে বচসা ও ধাক্কাধাক্কি শুরু হয়। এক পর্যায়ে সায়ন্তন বসুর হাতে থাকে মালা ছিঁড়ে যায়।

এ প্রসঙ্গে, খড়দা শহর যুব তৃণমূল কংগ্রেস সভাপতি দিব্যেন্দু চৌধুরী বলেন, ‘আজ রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন বা মৃত্যুদিন নয়। বিজেপি শুধু শান্ত খড়দাকে অশান্ত করার জন্য নাটক করছে। আমরা সায়ন্তনকে কালো পতাকা দেখিয়েছি এবং বলেছি, খড়দাতে কোনও রাজনৈতিক কর্মসূচি করা যাবে না।

খড়দা কেন, বাংলাতে আমরা তাদের কোনও রাজনৈতিক কর্মসূচি পালন করতে দেবো না। গত কয়েকদিন আগে যেভাবে ত্রিপুরাতে যুব তৃণমূল কংগ্রেস কর্মীদের যেভাবে তারা মারধর করেছেন, যেভাবে অসুস্থ হয়েছেন তা ভারতবর্ষের ইতিহাসে একটা নক্ক্যারজনক ঘটনা। আমরা তাঁর প্রতিবাদ জানিয়েছি।

এ প্রসঙ্গে বিজেপি নেতা সায়ন্তন বসু বলেন, ‘এটা তৃণমূলের অসভ্যতামির চূড়ান্ত রূপ। ওরা বলেছে রবীন্দ্রনাথের আজকে কী আছে যে আমরা মালা দেবো, এটা তাদের অসভ্যতামির নমুনা। তাই আমরা বাংলা বাঁচাও অভিযানে নেমেছি। তৃণমূল কংগ্রেস একটা চূড়ান্ত অসভ্য রাজনৈতিক দল।

‘বাংলার ঐতিহ্য, সংস্কৃতি ও মনিষীদের নিয়েও হিংসার রাজনীতি করছে তৃণমূল। খড়দায় কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিতে মাল্যদান করতে গেলে আমার উপরে তৃণমূলী দুষ্কৃতীরা হামলা করে ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে’ বলেও মন্তব্য করেছেন রাজ্য বিজেপি’র সাধারণ সম্পাদক সায়ন্তন বসু।

সূত্রঃ পার্সটুডে