নির্বাচন নিয়ে ইরানের সর্বোচ্চ নেতার বার্তা; বললেন জনগণের বিজয় হয়েছে

ইসলামী প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী গতকালের নির্বাচনে ব্যাপক উপস্থিতির জন্য জনগণকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি আজ (শনিবার) এক বার্তায় দেশের জনগণকে নির্বাচনের মূল বিজয়ী হিসেবে ঘোষণা করে বলেন, জীবিকা নির্বাহ সংক্রান্ত অভিযোগ, হতাশা সৃষ্টির অপতৎপতা এবং করোনা মহামারি ও ভোটগ্রহণের শুরুতে কিছু সমস্যার পরও জনগণ ব্যাপকভাবে নির্বাচনে অংশ নিয়েছে, এসব বিষয় জনগণের দৃঢ় সংকল্পে প্রভাব ফেলতে পারেনি।

নির্বাচনে বিজয়ীদের উদ্দেশ্য করে তিনি বলেন,জনগণের সেবা করার এই সুযোগকে কাজে লাগান। সব সময় ঐশী লক্ষ্যের কথা মনে রাখবেন।
ইসলামী ইরানের সর্বোচ্চ নেতা আরও বলেন, গতকালের নির্বাচনের সবচেয়ে বড় বিজয়ী হলো ইরানি জাতি। এই জাতি আবারও শত্রুদের গণমাধ্যমের অপপ্রচার এবং হতাশা সৃষ্টির তৎপরতার মোকাবেলায় রাজনীতির ময়দানের প্রাণকেন্দ্রে নিজেদের উপস্থিতি প্রমাণ করেছে।

তিনি ঐ বার্তায় আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি নির্বাচনে বিজয়ী প্রার্থীদের প্রতি অভিনন্দন জানান। একইসঙ্গে তিনি বিজয়ীদেরকে তাদের ওপর অর্পিত দায়িত্ব সুচারুভাবে পালনের আহ্বান জানান।

গতকাল ইরানে প্রেসিডেন্ট নির্বাচনের পাশাপাশি সিটি কাউন্সিলসহ স্থানীয় পরিষদের মূল নির্বাচন এবং পার্লামেন্ট ও বিশেষজ্ঞ পরিষদের মধ্যবর্তী নির্বাচন সম্পন্ন হয়েছে। সকাল ৭টা থেকে শুরু হয়ে রাত ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে প্রেসিডেন্ট হিসেবে বিজয়ী হয়েছেন আয়াতুল্লাহ ইব্রাহিম রায়িসি।

সূত্রঃ পার্সটুডে