ধোনিকে বিশ্বকাপ খেলতে অনুরোধ করবেন মোদি, আশা শোয়েব আখতারের

ভারতের স্বাধীনতা দিবসে সবাইকে অবাক করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন মহেন্দ্র সিং ধোনি। বেশ কিছুদিন কেটে গেলেও যার রেশ এখনও অব্যাহত।

অন্তত একটি ফেয়ারওয়েল ম্যাচে যাতে শেষবার জাতীয় দলের জার্সিতে সাবেক ভারত অধিনায়ককে এর একবার দেখা যায়। অনেকেই এমন দাবি তুলছেন। আর এবার সবাইকে চমকে দিয়ে সাবেক পাকিস্তানি ক্রিকেটার শোয়েব আখতার/

তিনি বললেন, ২০২১ সালের টি-২০ বিশ্বকাপে ধোনিকে খেলার জন্য অনুরোধ করতে পারেন খোদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক সাক্ষাৎকারে এমনই আশা প্রকাশ করলেন ‘‌রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’‌।

একটি ইউটিউব চ্যানেলকে সাক্ষাৎকার দিতে গিয়ে শোয়েব প্রথমে বলেন, ২০২১ সালের বিশ্বকাপ খেলা বা না খেলাটা ধোনির ব্যক্তিগত মত। তার কথায়, আমার মনে হয় ধোনির ২০২১ সালের টি-২০ বিশ্বকাপ খেলা উচিত। ‌ভারতীয় ভক্তরা যেভাবে তাদের তারকাদের সমর্থন করেন, তার থেকেই বোঝা যায় বিশ্বকাপে ধোনি কতটা সমর্থন পেতেন। কিন্তু এটা পুরোপুরিই তার ব্যক্তিগত সিদ্ধান্ত।

যদিও এরপরই শোয়েব আশা প্রকাশ করেন, হয়তো প্রধানমন্ত্রী মোদি টি-২০ বিশ্বকাপে ধোনিকে খেলার জন্য অনুরোধ করতে পারেন। শোয়েবের কথায়,‌ কে বলতে পারে আগামীদিনে হয়তো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে এমএস ধোনিকে আবার খেলায় ফেরার জন্য এবং টি-২০ বিশ্বকাপে অংশ নিতে অনুরোধ করতে পারেন।

এমনটা হতেই পারে। ঠিক যেমনটা হয়েছিল ইমরান খানের ক্ষেত্রে। ১৯৮৭ সালে প্রধানমন্ত্রী জেনারেল জিয়া উল হক নিজে ইমরান খানকে অনুরোধ করেছিলেন খেলা না ছাড়তে। তার কথা রেখেই খেলা চালিয়ে গিয়েছিলেন ইমরান খান। আর তার নেতৃত্বেই ১৯৯২ সালে ক্রিকেট বিশ্বকাপ জেতে পাকিস্তান।

এদিকে, বোর্ড সূত্রে খবর, ভারতীয় ক্রিকেটের প্রতি ধোনির অবদানের কথা মাথায় রেখে একটি ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করা হতে পারে। তবে সেটা হবে আসন্ন আইপিএল শেষ হওয়ার পরে। কারণ আগামী ১০ নভেম্বর আইপিএলের পরই বিরাটদের কোনও আন্তর্জাতিক সিরিজ নেই। তাই আইপিএল শেষ হলেই ধোনির জন্য একটি ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করা হতে পারে।